মুকুল রায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা খারিজ করল কলকাতা হাইকোর্ট

২৯ জুলাই ২০১৯ ব্যাঙ্কশাল আদালত (Bankshall Court) মুকুল রায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার জারি করে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
মুকুল রায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা খারিজ করল কলকাতা হাইকোর্ট

এদিন হাইকোর্টে বিজেপি নেতা মুকুল রায়ের (Mukul Roy) হয়ে সোয়াল করেন সিপিএম নেতা তথা প্রখ্যাত আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।


কলকাতা: 

বড়বাজার আর্থিক দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) রায়ে স্বস্তিতে বিজেপি নেতা মুকুল রায় (Mukul Roy)। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা খারিজ করল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। বুধবার বিচারপতি রাজশেখর মান্থা এই নির্দেশ দেন। ২০১৮ সালের জুলাইতে বড়বাজার থানায় একটি প্রতারণা মামলা হয়। সেই মামলাতেই নাম উঠে আসে মুকুল রায়ের (Mukul Roy)। ২৯ জুলাই ২০১৯ ব্যাঙ্কশাল আদালত (Bankshall Court) মুকুল রায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার জারি করে। সেই রায়কে দিল্লি হাইকোর্টে (Delhi High Court) চ্যালেঞ্জ করেন বিজেপি নেতা (BJP Leader)। ১ অগস্ট ২০১৯ দিল্লি হাইকোর্টের নির্দেশে সেই মামলা কলকাতা হাইকোর্টে ফেরত আসে। এছাডা় আদালত  ১০দিন মুকুল রায়ের গ্রেফতারি পরোয়ানার বিরুদ্ধে স্থগিতাদেশ জারি করে। তবে তদন্তে ওই নেতা পু্লিশকে সাহায্য করবেন। তারপরই এই মামলার তদন্তে মুকুল রায়কে জিজ্ঞাসাবাদ করে কলকাতা পুলিশ (Kolkata Police)। দুর্নীতি মামলায় বিজেপি নেতার দিল্লির বাড়িতে চলে জিজ্ঞাসাবাদ।


২০১৮-এর ৩১ জুলাই বড়বাজার থানায় (Burrabazar police station) প্রতারণা ও দুর্নীতি  (Fraud Case) সংক্রান্ত একটা অভিযোগ দায়ের হয়। তদন্তে নেমে একজন ব্যক্তির কাছ থেকে ১৯ লক্ষ টাকা উদ্ধার করে পুলিশ। সেই মামলার তদন্তেই উঠে আসে মুকুল রায়ের নাম। দাবি পুলিশের। সেই বছরই ২০১৮ সালের ডিসেম্বরে জিজ্ঞাসাবাদের জন্য মুকুল রায়কে নোটিস পাঠিয়ে তলব করে কলকাতা পুলিশ। তবে মুকুল রায় বর্তমানে দিল্লির বাসিন্দা।  যা জানিয়ে মুকুল রায় কলকাতা পুলিশকে জানান, দিল্লিতে এসে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি অবশ্যই সহযোগিতা করবেন। ওই নোটিস অনুযায়ী মুকুল রায় হাজির না দেওয়ায় ব্যাঙ্কশাল কোর্টে আবেদন করে কলকাতা পুলিশ। সেই আবেদনের ভিত্তিতেই মুখ্য নগরদায়রা বিচারক গেরুয়া শিবিরেরর ওই নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।


এদিন হাইকোর্টে বিজেপি নেতা মুকুল রায়ের (Mukul Roy) হয়ে সোয়াল করেন সিপিএম নেতা তথা প্রখ্যাত আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। আদালতে তিনি জানান, দিল্লি হাইকোর্ট তদন্তে সাহায্য করার নির্দেশ দেয় মুকুল রায়কে। ইতিমধ্যেই দিল্লিতে গিয়ে কলকাতা পুলিশ বড়বাজার প্রতারমা মামলায় তাঁর মক্কেলকে জিজ্ঞাসাবাদ করেছেন। তাই পরোয়ানার আর প্রযোজনীয়তা নেই। সরকারি আইনজীবী এই আবেদনের কোনও বিরোধীতা করেননি। 
 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................