“দৈনিক ১৭ টাকা, কৃষকদের অপমান”, ট্যুইট করে কটাক্ষ রাহুলের

লোকসভা নির্বাচনের আগে কৃষকদের ক্ষোভে জল ঢালতে প্রকল্প ঘোষণার অপেক্ষায় ছিল সারাদেশ।বাজেটে ঘোষণা করা হয় প্রধানমন্ত্রী কিষাণ প্রকল্প।

 Share
EMAIL
PRINT
COMMENTS
“দৈনিক ১৭ টাকা, কৃষকদের অপমান”, ট্যুইট করে কটাক্ষ রাহুলের

৫ বছরে আপনার অযোগ্যতা এবং অহংকার আমাদের কৃষকদের জীবন শেষ করে দিয়েছে: রাহুল গান্ধী


নিউ দিল্লি: 

অন্তবর্তীকালীন বাজেটে কৃষকদের জন্য প্রকল্পের ঘোষণা করেছেন পীযুষ গোয়েল।ছোটো চাষিদের জন্য বার্ষিক ৬,০০০ টাকা করে নগদ দেওয়ার ঘোষণা করা হয়েছে এবারের বাজেটে। সেই প্রকল্পকেই কটাক্ষ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।দৈনিক ১৭ টাকা করে অনুদান দিয়ে কৃষকদের “অপমান করা” হয়েছে বলে কটাক্ষ করলেন তিনি।

২ একরের কম জমি থাকা কৃষকদের অ্য়াকাউন্টে ঢুকবে ৬,০০০ টাকা, জানালেন পীযুষ গোয়েল

আখরি জুমলা বাজেট হ্যাশট্যাগ দিয়ে করা ট্যুইটে কংগ্রেস সভাপতি লিখেছেন, “ প্রিয় নমো, আপনার অযোগ্যতা এবং অহংকার আমাদের কৃষকদের জীবন শেষ করে দিয়েছে। দৈনিক ১৭ টাকা করে অনুদান দিয়ে তাঁদের অপমান করা হয়েছে”।

 

 

লোকসভা নির্বাচনের আগে কৃষকদের ক্ষোভে জল ঢালতে প্রকল্প ঘোষণার অপেক্ষায় ছিল সারাদেশ।বাজেটে ঘোষণা করা হয় প্রধানমন্ত্রী কিষাণ প্রকল্প। কেন্দ্রীয় সরকারের তরফে বাজেটে ঘোষণা করা হয়েছে, যে সমস্ত চাষির ২ একরের কম জমি রয়েছে, তাঁদের বার্ষিক ৬,০০০ টাকা করে নগদ দেওয়া হবে এবং সেই টাকা তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা হয়ে যাবে, এর জন্য ৭৫,০০০ কোটি টাকা সরকারের তরফে খরচ করা হবে।

"আরেকটা নোট বাতিল পর্ব হয়ে যাক!", সরকারকে তীব্র খোঁচা চিদম্বরমের

অন্তবর্তী অর্থমন্ত্রী পিযুষ গোয়েল ঘোষণা করেন, ২০১৮-এর ডিসেম্বর থেকে কার্যকর করা হবে প্রধানমন্ত্রী কিষাণ, বা “প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি” নামে এই প্রকল্পটি, এবং ২,০০০ টাকা করে কিস্তিতে সেই টাকা দেওয়া হবে।পাশাপাশি তিনি জানান, খুব তাড়াতাড়ি প্রথম কিস্তির টাকা দেওয়া হবে।

বাজেটের নামে ইস্তেহার পেশ করেছে বিজেপিঃমমতা

তিনি বাজেটে আরও বলেন, “গরীব এবং মধ্যবিত্তরা যাতে সাধ্যের মধ্যে খাবারের সংস্থান করতে পারেন, তার জন্য ১.৭ লক্ষ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে”। তিনি বলেন, “ কোনও মানুষ যাতে অনাহারে না থাকেন, আমরা তা নিশ্চিত করব”।

কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অন্তবর্তীকালীন বাজেট নয়, বরং পূর্ণাঙ্গ বাজেট পেশ করার অভিযোগ তুলেছে কংগ্রেস।

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................