‘‘গত ৪ দিনে ৮ জনের মৃত্যু’’: পুরোহিতের মৃত্যুকে কেন্দ্র করে বিজেপির আক্রমণ

মৃত পুরোহিতের নাম সুপ্রিয় বন্দ্যোপাধ্যায়। ৪২ বছরের ওই পুরোহিতকে গত সোমবার থেকে পাওয়া যাচ্ছিল না। গত বৃহস্পতিবার নদীর তীরে তাঁর মৃতদেহ উদ্ধার হয়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
‘‘গত ৪ দিনে ৮ জনের মৃত্যু’’: পুরোহিতের মৃত্যুকে কেন্দ্র করে বিজেপির আক্রমণ

৪২ বছরের ওই পুরোহিতকে গত সোমবার থেকে পাওয়া যাচ্ছিল না।


কলকাতা: 

সপ্তাহের গোড়া থেকে নিখোঁজ থাকার পর বৃহস্পতিবার মৃতদেহ মিলল এক পুরোহিতের। এই মৃত্যুকে কেন্দ্র করে বিজেপি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে নতুন করে কাঠগড়ায় তুলেছে প্রতিহিংসার অভিযোগ তুলে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক প্রতিহিংসার আবহ তৈরি হচ্ছে বলে অভিযোগ গেরুয়া শিবিরের। মৃত পুরোহিতের নাম সুপ্রিয় বন্দ্যোপাধ্যায়। ৪২ বছরের ওই পুরোহিতকে গত সোমবার থেকে পাওয়া যাচ্ছিল না। গত বৃহস্পতিবার নদীর তীরে তাঁর মৃতদেহ উদ্ধার হয়। মৃতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ আনা হয়েছে চুরির কারণেই হত্যা করা হয়েছে তাঁকে। তিনি কিছু টাকা আনেন রবিবার। এরপর তিনি উধাও হওয়ার সময়ও ওই টাকা তাঁর কাছে ছিল বলে জানা গিয়েছে। কিন্তু পরে তাঁর মৃতদেহ উদ্ধার হলে স্থানীয় বিজেপি বিধায়ক জগন্নাথ সরকার দাবি করেন, সুপ্রিয় বন্দ্যোপাধ্যায় ছিলেন বিজেপি কর্মী। তাঁকে রাজনৈতিক কারণেই খুন করা হয়েছে।

বাংলার পরিস্থিতি জানাতে স্বরাষ্ট্রমন্ত্রী, রাষ্ট্রপতির কাছে সময় চাইল বিজেপি

ওইদিন সন্ধ্যাতেই বিজেপি নেতা বাবুল সুপ্রিয় টুইট করে জানান, ‘‘হিন্দু পুরোহিত ও বিজেপি কর্মী সুপ্রিয় বন্দ্যোপাধ্যায়কে নৃশংস ভাবে হত্যা করা হয়েছে। গত চার দিনে আট জনকে খুন করা হল। পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা পরিস্থিতি এক বিষণ্ণ ঠাট্টায় পরিণত হয়েছে। কেন তথাকথিত উদারপন্থীরা এমন হত্যাকাণ্ডের নীরব দর্শক হয়ে রয়েছেন? বাংলার মানুষ শোধ নেবে। অপেক্ষা করুন ও দেখুন।''

প্রধানমন্ত্রী মোদির সঙ্গে বৈঠকে যোগ দিতে চেন্নাইয়ে এলেন শি জিনপিং: ১০টি তথ্য

বাবুল সুপ্রিয় মুর্শিদাবাদে তিনটি খুনের ব্যাপারেও টুইট করেন। মঙ্গলবার ওই হত্যাকাণ্ডে নিহত হন এক শিক্ষক, এক গর্ভবতী মহিলা ও একটি ছ'বছরের শিশু।

বিজেপির মুখপাত্র সম্বিৎ পাত্রর টুইটে সাড়া দিয়ে বাবুল সুপ্রিয় ওই টুইট করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বহু সেলেব্রিটির লেখা চিঠির প্রসঙ্গ তুলে সম্বিৎ পাত্র জানান, মুর্শিদাবাদে আরএসএস কর্মী বন্ধুপ্রকাশ পাল, তাঁর আট মাসের গর্ভবতী স্ত্রী ও ছ'বছরের পুত্রকে হত্যা করা হয়েছে। এই প্রসঙ্গ তুলে কেউ কেন চিঠি লিখল না।

রাজ্য বিজেপির তরফে মৃত ব্যক্তির একটি অসংবেনশীল ছবি শেয়ার করে অভিযোগ আনা হয়েছে, গত চার দিনে আট জনের হত্যা হয়েছে রাজ্যে।

রাজ্যপাল জগদীপ ধনকর গত সন্ধ্যায় জানিয়েছেন, এই মামলাকে কোনও ভাবেই চাপা দেওয়া চলবে না। তিনি বলেন, ‘‘একে কার্পেটের তলায় লুকনো যাবে না।'' তিনি এই হত্যা প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের নীরবতা নিয়েও হতাশা ব্যক্ত করেন।

তৃণমূলের পক্ষ থেকে রাজ্যপালের অভিযোগের জবাবে বলা হয়েছে, রাজ্যপাল ‘‘সাংবিধানিক লক্ষ্মণরেখা অতিক্রম'' করেছেন। তাঁকে বলা হয়, তিনি যেন উত্তরপ্রদেশ, বিহার ও ত্রিপুরার অপরাধগুলির দিকে তাকান।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................