বাংলার পরিস্থিতি জানাতে স্বরাষ্ট্রমন্ত্রী, রাষ্ট্রপতির কাছে সময় চাইল বিজেপি

মুর্শিদাবাদে নৃশংস হত্যাকান্ড এবং রাজ্য জুড়ে বিজেপি (BJP) কর্মীদের উপর হামলার অভিযোগেই বিজেপির এই পদক্ষেপ, জানিয়েছেন Kailash Vijayvargiya

বাংলার পরিস্থিতি জানাতে স্বরাষ্ট্রমন্ত্রী, রাষ্ট্রপতির কাছে সময় চাইল বিজেপি
কলকাতা:

ক্রমশই অবনতি হচ্ছে পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতির, এমনটাই অভিযোগ রাজ্য বিজেপির। এবার তাই একেবারে কেন্দ্রীয় স্তরে অভিযোগ জানাতে চান তাঁরা। সেই লক্ষ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে সময় চাইল রাজ্য বিজেপি (BJP)। শুক্রবার দলের সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয় এই কথা জানিয়েছেন সংবাদমাধ্যমকে। মুর্শিদাবাদের নৃশংস হত্যাকান্ড এবং রাজ্য জুড়ে বিজেপি কর্মীদের উপর হামলার অভিযোগেই এই পদক্ষেপ করছে রাজ্য বিজেপি। যেভাবে পশ্চিমবঙ্গে বারবার আক্রান্ত হচ্ছেন বিজেপি কর্মীরা তা নিয়ে ক্ষোভ ব্যক্তি করেছেন কৈলাশ বিজয়বর্গীয় সহ রাজ্য বিজেপি নেতৃত্ব। এই হামলার জন্য রাজ্য সরকারের তীব্র সমালোচনা করেন প্রবীণ বিজেপি নেতা বিজয়বর্গীয়। তিনি (Kailash Vijayvargiya) সংবাদসংস্থা পিটিআইকে বলেন, “আমরা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে বাংলার আইন-শৃঙ্খলা পরিস্থিতির সম্পর্কে অবহিত করার জন্য সময় চেয়েছি। দিনের আলোয় এখানে মানুষ খুন করা হচ্ছে।"

আরএসএস কর্মী ছিলেন জিয়াগঞ্জে স্ত্রী-পুত্র সহ খুন হওয়া প্রাথমিক শিক্ষক, দাবি বিজেপির

বিজেপি সূত্রের খবর অনুযায়ী, রাজ্যে গত দুই বছরে ৮০ জন বিজেপি কর্মী নিহত হওয়ার বিবরণী সহ একটি স্মারকলিপি প্রস্তুত করবে দল। সেটিই জমা দেওয়া হবে রাষ্ট্রপতি ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে।

মুর্শিদাবাদে বাড়ির ভিতরে ঢুকে আট বছরের শিশু সহ প্রাথমিক শিক্ষক ও তাঁর গর্ভবতী স্ত্রীকে কুপিয়ে হত্যার ঘটনায় শিউরে ওঠে বাংলা! মঙ্গলবার জিয়াগঞ্জে রক্তে ভেসে যাওয়া অবস্থায় বাড়ির ভিতর থেকে উদ্ধার করা হয় ৩৫ বছর বয়সী স্কুল শিক্ষক বন্ধু প্রকাশ পাল (Bandhu Prakash Pal), তাঁর স্ত্রী বিউটি (৩০) ও ছেলে অঙ্গনের লাশ। বিজেপি এবং দলের আদর্শবিষয়ক পরামর্শদাতা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) জুড়ে যায় এই ঘটনায়। আরএসএসের দাবি, বন্ধু পাল একজন আরএসএস কর্মী (RSS worker) ছিলেন।

‘‘গত ৪ দিনে ৮ জনের মৃত্যু'': পুরোহিতের মৃত্যুকে কেন্দ্র করে বিজেপির আক্রমণ

এই ঘটনার রেশ কাটতে না কাটতেই এই সপ্তাহের গোড়া থেকে নিখোঁজ থাকা এক পুরোহিতের মৃতদেহ মেলে বৃহস্পতিবার । এই মৃত্যুকে কেন্দ্র করে বিজেপি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে প্রতিহিংসার অভিযোগ তুলে নতুন করে কাঠগড়ায় তোলে । ২০২১ সালের বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক প্রতিহিংসার আবহ তৈরি হচ্ছে বলে অভিযোগ করে গেরুয়া শিবির। মৃত পুরোহিতের নাম সুপ্রিয় বন্দ্যোপাধ্যায়। ৪২ বছরের ওই পুরোহিতকে গত সোমবার থেকে পাওয়া যাচ্ছিল না। বৃহস্পতিবার নদীর তীরে তাঁর মৃতদেহ উদ্ধার হয়।

এই হত্যাকাণ্ডগুলি পশ্চিমবঙ্গে রাজনৈতিক হিংসার চক্রে একটি বিদ্বেষপূর্ণ অধ্যায় যুক্ত করেছে। এই রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস এবং প্রধান প্রতিদ্বন্দ্বী বিজেপি একে অপরের বিরুদ্ধে খুন এবং হামলার অভিযোগ করেছে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে বারেবারে এই হিংসার ঘটনায় বেশ দ্বন্দ্বেই রাজ্য রাজনীতি। এই বছরের শুরুর দিকে জাতীয় নির্বাচনের সময় বঙ্গে রাজনৈতিক হিংসার ঘটনা তুঙ্গে ওঠে।

মৃত প্রাথমিক শিক্ষক আরএসএস-এর কর্মী ছিলেন, দাবি বিজেপির, দেখুন ভিডিও:



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News