This Article is From Dec 30, 2018

রথযাত্রা নিয়ে অনিশ্চয়তার মাঝে বিজেপির সাংগঠনিক পরিস্থিতি পর্যালোচনা করলেন কেন্দ্রীয় নেতা

বাংলায় বিজেপি রথযাত্রা হবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। কলকাতা হাইকোর্ট থেকে  অনুমতি না পেয়ে  সুপ্রিম কোর্টের অবকাশকালীন বেঞ্চে মামলা দায়ের করেছে  বিজেপি।

রথযাত্রা নিয়ে অনিশ্চয়তার মাঝে বিজেপির সাংগঠনিক পরিস্থিতি পর্যালোচনা করলেন কেন্দ্রীয় নেতা

রাজ্যের একাধিক জায়গায় আইন অমান্য কর্মসূচিও করছে  বিজেপি।

হাইলাইটস

  • বাংলায় বিজেপি রথযাত্রা হবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে
  • সুপ্রিম কোর্টের অবকাশকালীন বেঞ্চে মামলা দায়ের করে বিজেপি
  • সংগঠন কী ভাবে চলছে তা খতিয়ে দেখলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক
কলকাতা:

বাংলায় বিজেপি রথযাত্রা হবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। কলকাতা হাইকোর্ট থেকে  অনুমতি না পেয়ে  সুপ্রিম কোর্টের অবকাশকালীন বেঞ্চে মামলা দায়ের করে  বিজেপি। এমতাবস্থায় সংগঠন কী ভাবে চলছে  তা খতিয়ে দেখলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদব। সংবাদ সংস্থা পিটিআইকে তিনি বলেন, সাংগঠনিক বিষয় নিয়ে  কথা  হয়েছে। কলকাতা  হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানায় এখনই রথযাত্রা  করতে পারবে না  বিজেপি। লোকসভা নির্বাচনের আগে রাজ্যের তিনটি জায়গা থেকে রথযাত্রা  বা  গণতন্ত্র বাঁচাও যাত্রা  করতে  চেয়েছে বিজেপি। তার জন্য প্রথমে রাজ্য সরকারের থেকে  অনুমতি চায় বিজেপি। পরে কলকাতা হাইকোর্ট  মামলা  হয়। সেখান থেকে  অনুমতি না মেলায় সুপ্রিম কোর্টে মামলা হয়। তবে সর্বোচ্চ আদালত জানিয়ে দেয় মামলার দ্রুত শুনানি হবে না। আদালতের কাজ স্বাভাবিক ভাবে শুরু হলে তারপর মামলা শোনা  হবে।

এর পর থেকে রাজ্যের একাধিক জায়গায় আইন অমান্য কর্মসূচিও করছে  বিজেপি। এ ব্যাপারেই আলোচনা  হয় বৈঠকে।

নেতিবাচক নয় অন্যের মধ্যে ইতিবাচক মনোভাব ছড়িয়ে দেওয়া উচিতঃ প্রধানমন্ত্রী  

গণতন্ত্র বাঁচাও আন্দোলন শুরু করেছে  বিজেপি।  রাজ্য প্রশাসন রথযাত্রা  বাতিল করাতেই এই  সিদ্ধান্ত। শুধু তাই নয় আইন অমান্য কর্মসূচি করার কথাও ভাবছেন নেতারা। কলকাতায় কয়েকদিন আগে সাংবাদিকদের  বিজেপির রাজ্য  সভাপতি  দিলীপ ঘোষ বলেন, ‘আমরা  গোটা রাজ্যে মিছিল বের করবো। সেখানে যদি  পুলিশ বাধা দেয় তাহলে আইন অমান্য করা  ছাড়া  আর কোনও পথ থাকবে না। '  



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.