This Article is From Dec 14, 2018

কর্মসূচি বাতিল হচ্ছে না, প্রশাসনের ঠিক করা দিনেই রথযাত্রা করবে বিজেপি

রথযাত্রা  কর্মসূচি বাতিল করছে না  বিজেপি। তবে  সরকারি অনুমতি ছাড়া যাত্রা শুরুও করবে না  তারা।

কর্মসূচি বাতিল হচ্ছে না, প্রশাসনের ঠিক করা  দিনেই রথযাত্রা  করবে বিজেপি

সাংবাদিকদের দিলীপ জানান, আমরা জানিয়েছি কর্মসূচি করতে চাই।

কলকাতা:

রথযাত্রা  কর্মসূচি বাতিল করছে না  বিজেপি। তবে  সরকারি অনুমতি ছাড়া যাত্রা শুরুও করবে না  তারা। কলকাতা হাইকোর্টের নির্দেশে  বৃহস্পতিবার পুলিশ ও প্রশাসনের কর্তাদের সঙ্গে  বৈঠকে  বসে  বিজেপি। দলের তিন প্রতিনিধি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয় এবং মুকুল রায় বিকেলের দিকে  লালবাজারে যান। সেখানে ছিলেন মুখ্যসচিব মলয় দে, স্বরাষ্ট্র সচিব অত্রি ভট্টাচার্য,রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র। দুপক্ষের মধ্যে  কয়েকটি বিষয় আলোচনা হয়েছে। সূত্রের খবর রাজ্য  প্রশাসনের তরফে  জানতে  চাওয়া হয় এটা কি কোনও ধর্মীয় যাত্রা।  বিজেপি নেতারা বলেন একেবারেই না। এটি রাজনৈতিক যাত্রা। সে সময়  প্রশাসনের তরফ থেকে  জানতে  চাওয়া হয় ধর্মীয় যাত্রা না হলে  রথযাত্রা বলার কারণ কী?  জবাবে বিজেপি দাবি  করে রথযাত্রা এই নামকরণ সংবাদ মাধ্যম করেছে। তাঁরা বলছেন গণতন্ত্র বাঁচাও যাত্রা। পরে  সাংবাদিকদের দিলীপ জানান, আমরা জানিয়েছি কর্মসূচি করতে চাই। সরকারের বলে  দেওয়া দিন অনুযায়ী ঠিক হবে  যাত্রার দিন। 

মধ্যপ্রদেশে কংগ্রেসের ব্যবধান টিকিয়ে রাখতে খরচ হয়েছে তিন হাজারটি ফোন!

রাজ্যে বিজেপির রথযাত্রা কি আদৌ হবে? হলে কবে? আর কোন জেলার কোন এলাকা দিয়ে সেই যাত্রা  যাবে? এরকম হাজারো প্রশ্ন ঘিরেই তোলপাড় রাজ্য রাজনীতি। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের শুক্রবারের নির্দেশে স্পষ্ট হয়েছে এখন যা হওয়ার সবটাই হবে  রাজ্য প্রশাসন এবং বিজেপির বৈঠকে।  সেই বৈঠকটি-ই আজ হল।

এদিকে রথযাত্রা নিয়ে  সিদ্ধান্ত না হওয়ায় রাজ্য সফর বাতিল করেছেন বিজেপি সভাপতি এবং প্রধানমন্ত্রী ।

"আমাদের উচিৎ হিংসা বিসর্জন দেওয়া" ২০০১-এর সংসদ হামলা স্মরণে মমতা বন্দ্যোপাধ্যায়

এরই মধ্যে  রথযাত্রা  প্রসঙ্গে  মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়কে কড়া ভাষায় আক্রমণ করেন বিজেপি সভাপতি। তিনি বলেনবিজেপির শক্তি বৃদ্ধিতে তৃণমূল নেত্রী ভয় পেয়েছেন। এ ছাড়া  রাজ্যে সন্ত্রাসের রাজত্ব কায়েম হয়েছে বলেও দাবি করেন অমিত। তবে তাঁরা যে রথযাত্রা  কর্মসূচি থেকে সরে  আসছেন না তাও জানিয়ে দেন তিনি। তাঁর  কথায় , প্রতিটি  যাত্রাই হবে। কেউ আটকাতে পারবে না। কথা প্রসঙ্গে  সিপিএমের শাসনকালকেও টেনে এনে তিনি বলেন তখনকার চেয়ে  এখনকার  পরিস্থিতি অনেক বেশি খারাপ।                                                      

 



 

                                                                                                           



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.