Heavy vehicles banned: বন্দর এলাকায় 20 ও তার বেশি চাকার পণ্যবাহী ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা

মাঝেরহাট ব্রিজের ভেঙে পড়া (Majerhat bridge collapse) থেকে ‘শিক্ষা’ নিয়ে পশ্চিমবঙ্গ সরকার সিদ্ধান্ত নিল ব্রিজ দিয়ে কুড়ি বা তার বেশি চাকার পণ্যবাহী ট্রাক চালানো যাবে না (heavy goods vehicles banned)।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Heavy vehicles banned: বন্দর এলাকায় 20 ও তার বেশি চাকার পণ্যবাহী ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা

heavy good vehicles banned : মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার কারণেই এই সিদ্ধান্ত।


কলকাতা: 

মাঝেরহাট ব্রিজের ভেঙে পড়া (Majerhat bridge collapse) থেকে ‘শিক্ষা’ নিয়ে পশ্চিমবঙ্গ সরকার সিদ্ধান্ত নিল ব্রিজ দিয়ে 20 বা তার বেশি চাকার পণ্যবাহী ট্রাক চালানো যাবে না (heavy goods vehicles banned)। কলকাতার বন্দর এলাকা থেকে আসা ওই ট্রাকগুলির শহরের ব্রিজ দিয়ে চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হবে আগামী 10 সেপ্টেম্বর থেকে। কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনারের অফিস থেকে এই বিষয়ে ইতিমধ্যেই বিজ্ঞপ্তি জারি করে দেওয়া হয়েছে। এর ফলে, রাজ্যের পণ্য পরিবহণ ও বাণিজ্য যে ধাক্কা খাবে সেই বিষয়েও নিশ্চিত ওয়াকিবহালমহল। প্রসঙ্গত, গত মঙ্গলবার বিকেলে ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজ। মারা যান তিনজন। আহত হন বহু মানুষ।

কলকাতা পোর্ট ট্রাস্টের চেয়ারম্যানকে একটি চিঠি দিয়ে বলা হয়েছে, “মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়া এবং তৎপরবর্তী যান চলাচল পরিস্থিতির কারণে পশ্চিমবঙ্গ সরকারের নির্দেশ অনুযায়ী, কুড়ি বা তার বেশি চাকার পণ্যবাহী লরি এবং ট্রাকের কলকাতার বন্দর এলাকায় প্রবেশ এবং প্রস্থানের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হল।”

যদিও, ওই চিঠিটিতে এই কথাটিও উল্লেখ করা হয় যে, বন্দর এলাকা থেকে শনি ও রবিবার পণ্যবাহী ভারী ট্রাকগুলি গন্তব্যস্থলের উদ্দেশে যেতে পারবে।

রাজ্য পরিবহণ দফতরের বিজ্ঞপ্তিটিতে বলা হয়, ব্যতিক্রম ছাড়া সমস্ত ক্ষেত্রেই 20 বা তার বেশি চাকার পণ্যবাহী ট্রাকের চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করার সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। ব্যতিক্রমগুলির ক্ষেত্রে রাজ্য সরকার বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে নির্দিষ্টভাবে অনুমতি নিতে হবে বলেও জানানো হয়।

“ভারী পণ্যবাহী ট্রাকগুলির রাজ্যে চলাচলের ক্ষেত্রে অত্যাবশ্যকীয়ভাবেই নিষেধাজ্ঞা জারি করতে হবে। যাতে, সেতু, উড়ালপুল, কালভার্টগুলিকে অপ্রীতিকর দুর্ঘটনা ও ক্ষতির হাত থেকে বাঁচানো যায়”, বলা হয় ওই বিজ্ঞপ্তিটিতে।    



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................