This Article is From Apr 22, 2020

"লকডাউন বিধি মেনে চলুন," শহর পরিদর্শনে বেরিয়ে মুখ্যমন্ত্রীর আবেদন

তিনি বলেছেন, "আপনাদের অসুবিধা হচ্ছে বুঝতে পারছি, কিন্তু লকডাউন আমাদের মানতেই হবে"

জরুরি প্রয়োজনে কিংবা হাসপাতাল যেতে হলে পুলিশের সঙ্গে যোগাযোগ করুন। এদিন পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী। (ফাইল ছবি)

কলকাতা:

মঙ্গলবারের পর বুধবারেও শহর ঘুরলেন মুখ্যমন্ত্রী (Bengal CM)। লকডাউনের শহরে সঠিক বিধি (Lockdown Norms) মানা হচ্ছে কিনা, খতিয়ে দেখেছেন তিনি। পাশাপাশি নাগরিকদের বিধি মানতে পরামর্শ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, "আপনাদের অসুবিধা হচ্ছে বুঝতে পারছি, কিন্তু লকডাউন আমাদের মানতেই হবে।" এদিন তিনি খিদিরপুর, পার্ক সার্কাস আর বালিগঞ্জ পরিদর্শন করেন। কী করবেন আর কী করবান না, মাইকিং করে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। তিনি বলেন, "অনুগ্রহ করে লকডাউন মেনে চলুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন। আপনাদের অসুবিধা হচ্ছে, কিন্তু তাও আমাদের বিধি মানতেই হবে। জ্বর কিংবা সর্দি-কাশির মতো উপসর্গ হলে লুকোবেন না।" জরুরি প্রয়োজনে কিংবা হাসপাতাল যেতে হলে পুলিশের সঙ্গে যোগাযোগ করুন। এদিন পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী। 

লকডাউনে বন্ধ স্কুল-কলেজ! বাড়বে ছাত্রীদের মধ্যে স্কুলছুটের সংখ্যা: ইউনেস্কো

তিনি জানিয়েছেন, যদি আপনারা সংক্রমিত হয়ে থাকেন, তাহলে ঘাবড়াবেন না। এই সংক্রমণ সারিয়ে তোলা যায়। একইভাবে মঙ্গলবারও পরিদর্শনে বেরিয়ে তিনি তপশিয়া, রাজাবাজার ও পার্ক সার্কাসে একই আবেদন করেছেন। এদিকে, করোনা ভাইরাসের মোকাবিলায় রাজ্যের প্রস্তুতি খতিয়ে দেখতে প্রতিনিধি দল পাঠানো নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, পাশাপাশি রাজ্যে ত্রুটিপূর্ণ কিট পাঠানোরও অভিযোগ তুললেন তিনি। একদিন আগেই, এরাজ্যে আসে করোনা পরিস্থিতি দেখভাল করতে রাজ্যে আসা প্রতিনিধি দল, সেই নিয়ে কেন্দ্রের সঙ্গে বাকযুদ্ধে জড়ায় রাজ্য সরকার। সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, “প্রতিদিন গুজব ছড়াচ্ছে যে, মাত্র কয়েকজনের কোভিড ১৯ পরীক্ষা হচ্ছে। এটা পুরোপুরি মিথ্যা। বাংলায় ত্রুটিপূর্ণ কিট পাঠানো হয়েছে, যা এখন ফিরিয়ে নেওয়া হয়েছে। এমনকী, আমরা পর্যাপ্ত কিটও পাইনি”।

জলবায়ু পরিবর্তন বৃহত্তম বিপদ: বিশ্ব পৃথিবী দিবসে মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী বলেন, “প্রতিদিনই ওরা বলছে কী করা যাবে এবং কী করা যাবে না, আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং করোনার বিরুদ্ধে আমাদের প্রস্তুতি দেখতে লোক পাঠাচ্ছে। আমাদের কড়া বার্তা দিয়ে চিঠি পাঠাচ্ছে। আমরাও ওদের চিঠি পাঠাতে পারি। যদিও সেটা কোনও বিষয় নয়”।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.