জলবায়ু পরিবর্তন বৃহত্তম বিপদ: বিশ্ব পৃথিবী দিবসে মুখ্যমন্ত্রী

বুধবারের টুইটে কোভিড-১৯ (COVID-19) অতিমারিকে মানব সভ্যতার বৃহত্তম বিপদ বলে উল্লেখ করলেন মুখ্যমন্ত্রী।

জলবায়ু পরিবর্তন বৃহত্তম বিপদ: বিশ্ব পৃথিবী দিবসে মুখ্যমন্ত্রী

বিশ্ব পৃথিবী দিবস উপলক্ষে টুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল)

কলকাতা:

বুধবার বিশ্ব পৃথিবী দিবস (Earth Day) উপলক্ষে টুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কোভিড-১৯ (COVID-19) অতিমারিকে মানব সভ্যতার বৃহত্তম বিপদ বলে উল্লেখ করার পাশাপাশি তিনি সকলকে সতর্ক করে জানালেন, জলবায়ুর পরিবর্তনের (Climate Change) বিপদ ক্রমেই বড় হচ্ছে। এদিন মুখ্যমন্ত্রী সকলের কাছে আর্জি জানান, এই গ্রহটিকে বাঁচাতে সকলে মিলে জলবায়ু পরিবর্তনের সঙ্গে লড়ার জন্য।

তিনি লেখেন, ‘‘আজ বিশ্ব পৃথিবী দিবস। আমাদের গ্রহ মানব সভ্যতার সবথেকে বড় ঝুঁকির মধ্যে দিয়ে যাচ্ছে— করোনা অতিমারি। কিন্তু তার চেয়েও বড় এক বিপদ আমাদের দিকে এগিয়ে আসছে— জলবায়ু পরিবর্তন। এই গ্রহটিকে বাঁচাতে হলে আমাদের সকলকে একসঙ্গে জলবায়ু পরিবর্তনের সঙ্গে লড়তে হবে।''

পরিবেশরক্ষার সমর্থনে প্রতি বছর ২২ এপ্রিল পালিত হয় বিশ্ব পৃথিবী দিবস।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গে সম্প্রতি করোনা সংক্রমণের ঘটনা দ্রুত বৃদ্ধি পেয়েছে। এখন পর্যন্ত রাজ্যে করোনার সংক্রমণের ৪২৩টি ঘটনা পাওয়া গেছে। এর মধ্যে ৭৩ জনকে চিকিৎসার পরে অব্যাহতি দেওয়া হয়েছে। ১৫ জন মারা গেছেন। ৩৩৫ জন রোগীর চিকিৎসা চলছে।

Newsbeep

সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২০,০০০-এর কাছে পৌঁছে গিয়েছে। দেশে আক্রান্ত হয়েছেন ১৯,৮৩৪ জন। সেরে গিয়েছেন ৩,৮৭০ জন। সক্রিয় রোগীর সংখ্যা ১৫,৪৭৪। মারা গিয়েছেন ৬৮০ জন।


 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)