This Article is From Sep 17, 2018

Kolkata Bagri Market Fire: বাগরি মার্কেটের আগুন নিয়ে ব্যবসায়ীদের ঘাড়েই দায় চাপালেন মেয়র

বাগরি মার্কেটে আগুন (Kolkata Bagri Market Fire) লাগার ঘটনায় ব্যবসদারদের দুষলেন দমকলমন্ত্রী তথা মেয়র শোভন চট্টোপাধ্যায় (Mayor Sovan Chatterjee)।

Kolkata Bagri Market Fire: বাগরি মার্কেটের আগুন নিয়ে ব্যবসায়ীদের  ঘাড়েই দায় চাপালেন মেয়র

Kolkata Bagri Market Fire: স্থানীয়দের অভিযোগ ঘটনাস্থলে আসতে দেরি করে দমকল।

কলকাতা:

বাগরি মার্কেটে আগুন (Kolkata Bagri Market Fire)  লাগার ঘটনায় ব্যবসদারদের দুষলেন দমকলমন্ত্রী তথা মেয়র শোভন চট্টোপাধ্যায় (Mayor Sovan Chatterjee)। তাঁর মনে হয় দোকান মালিকরা যদি পর্যাপ্ত ব্যবস্থা করতেন তাহলে এত বড় ঘটনা ঘটত না। কিন্তু কিছু ব্যবসায়ীর দাবি প্রতিটি তলাতেই ফায়ার অ্যালার্ম ছিল। মন্ত্রী বলেন, আগুন নেভানোর (Kolkata Bagri Market Fire) জন্য প্রয়োজনীয় ব্যবস্থা  বাজারে ছিল না। আমি নিজে বেশ কয়েকবার এখানে এসে পরিস্থিতি দেখে গিয়েছি। দোকান মালিকদের ব্যবস্থা নিতে অনুরোধও করেছি। গত মাসেও বৈঠক হয়েছিল। তবু  তেমন কোনও  ব্যবস্থা হয়নি।   

কয়েক বছর আগে স্টিফেন কোর্টে আগুন লাগার পর ব্যবসার কাজে ব্যবহার হয় এমন বাড়ি গুলির পরিস্থিতি খতিয়ে দেখতে কমিটি তৈরি হয়। সেই কমিটির দেওয়া রিপোর্টের ভিত্তিতেই  বিভিন্ন  সুপারিশ করা হয়েছিল । কিন্তু সেগুলি মানা হয়নি বলে দাবি মেয়রের  (Mayor Sovan Chatterjee)। অগ্নিনির্বাপন ব্যবস্থা জোরদার করতে কয়েকটি ব্যবস্থা নিতে বলা  হয়। তার জন্য নির্দিষ্ট সময়সীমাও দেওয়া হয়। কিন্তু ব্যবসাদাররা ক্রমাগত তা পিছিয়ে দেওয়ার দাবি করেন। সেটা না হলে এত বড় গোলমাল হত না (Kolkata Bagri Market Fire)  বলে মনে করেন শোভন। কারও বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হবে? মন্ত্রী জানান ঘটনায় দায় বাজার কমিটিকেই নিতে হবে।  তবে এখন প্রথম কাজ আগুন (Kolkata Bagri Market Fire) নিয়ন্ত্রণে আনা।

গতকাল গভীর রাতে আগুন লাগে। স্থানীয়দের অভিযোগ ঘটনাস্থলে আসতে দেরি করে দমকল। শুধু তাই নয় আগুন নেভানোর  (Kolkata Bagri Market Fire)  কাজে ফাঁক থেকে যাচ্ছে বলেও দাবি স্থানীয়দের।            

.