রামমন্দিরের ভূমিপুজোর চূড়ান্ত প্রস্তুতি! করোনা সংক্রমিত এক সেবায়েত-সহ ১৭ পুলিশ

অযোধ্যার রামমন্দিরস্থল থেকে তিন কিমি দূরে হেলিপ্যাড তৈরি করা হয়েছে। সেখানেই নামবে প্রধানমন্ত্রীর কপ্টার

রামমন্দিরের ভূমিপুজোর চূড়ান্ত প্রস্তুতি! করোনা সংক্রমিত এক সেবায়েত-সহ ১৭ পুলিশ

বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এই ভূমিপুজোর আয়োজন করা হবে। (ফাইল ছবি)

অযোধ্যা:

৫ অগাস্ট অযোধ্যায় বর্ণাঢ্য রামমন্দিরের ভূমিপুজো (Ayodhya Rammandir Bhoomi Pujon)। জেলাজুড়ে চূড়ান্ত প্রস্তুতি। এই পরিবেশে ভূমিপুজো আয়োজনের সঙ্গে জড়িত ১৭ জন (17 people Covid-19 positive) করোনা সংক্রমিত। এই সংক্রমিতদের মধ্যে রয়েছেন মন্দির কমিটির এক সেবায়েত এবং ১৬ পুলিশকর্মী। এই পুজোয় প্রধানমন্ত্রী (PN Modi) নরেন্দ্র মোদি-সহ ৫০ জন ভিভিআইপির উপস্থিত থাকার সম্ভাবনা। মন্দির কমিটির প্রধান সেবায়েতের সহকারী প্রদীপ দাস-সহ ১৭ জনের সংক্রমণে স্বাভাবিক কারণে জেলাজুড়ে আশঙ্কা ছড়িয়েছে। যদিও মন্দির কমিটির তরফে ঘোষণা করা হয়েছে, কোভিড-১৯ প্রোটোকল মেনেই এই ভূমিপুজো আয়োজন করা হবে। কমবেশী ২০০ জন উপস্থিত থাকবেন এই অনুষ্ঠানে। এমনটাই মন্দির কমিটি সূত্রে খবর।

জানা গিয়েছে, অযোধ্যার রামমন্দিরস্থল থেকে তিন কিমি দূরে হেলিপ্যাড তৈরি করা হয়েছে। সেখানেই নামবে প্রধানমন্ত্রীর কপ্টার। পাশাপাশি মন্দির থেকে জনপথে আসা-যাওয়ার রাস্তা চওড়া করা হয়েছে। ভগবান রামের জীবনকাহিনী কারুশিল্পের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে স্থানীয় দেওয়ালে। শহরজুড়ে সিসিটিভি পর্দা বসানো হয়েছে। উৎসাহী নাগরিকরা এই পর্দায় দেখতে পারবেন ভূমিপুজো।

এই অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন প্রবীণ বিজেপি নেতা লালকৃষ্ণ আডবানি,  মুরলীমনোহর জোশী, উমা ভারতী, বিনয় কাটিয়ার, স্বাধ্বী ঋতম্ভরা-সহ আরএসএস প্রধান মোহন ভাগবত ও অন্যরা।