This Article is From Aug 05, 2020

"বৈচিত্রের মধ্যে ঐক্য ভারতের সংস্কৃতি", ভূমিপুজোর দিন টুইট মুখ্যমন্ত্রী মমতার

এদিন সকাল থেকেই অযোধ্যায় প্রস্তুতি তুঙ্গে। নির্ঘন্ট মেনেই সকাল সাড়ে ১১টা নাগাদ অযোধ্যা পৌঁছন প্রধানমন্ত্রী

সম্প্রীতির বার্তা দিয়ে এদিন টুইট করেন মুখ্যমন্ত্রী। (ফাইল ছবি)

কলকাতা:

রামমন্দিরের ভূমিপুজোর দিন সম্প্রীতির বার্তা দিতে টুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata's tweet on Unity)। এদিন সকাল থেকেই অযোধ্যায় প্রস্তুতি তুঙ্গে। নির্ঘন্ট মেনেই সকাল সাড়ে ১১টা নাগাদ অযোধ্যা পৌঁছন প্রধানমন্ত্রী (PM at Ayodhya)। তাঁকে সঙ্গত দিতে দেখা গিয়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে (UP CM)। এই পরিবেশে রাজ্যের মুখ্যমন্ত্রী টুইটে লেখেন, "হিন্দু, মুসলিম, শিখ আমরা সবাই ভাই-ভাই। আমার ভারত মহান, মহান আমাদের হিন্দুস্তান। এই দেশ সবসময় প্রাচীন বৈচিত্রের মধ্যে ঐক্য সংস্কৃতিকে অনুসরণ করে এসেছে। এবং শেষ মুহূর্ত পর্যন্ত আমরা এই সংস্কৃতি সংরক্ষণ করবো।"

এদিকে, ৫ অগাস্টের লকডাউন প্রত্যাহার না করার জন্য ভারী মূল্য চোকাতে হবে রাজ্য সরকারকে। বুধবার এই মন্তব্য করেছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। বুধবার বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজো আয়োজিত হবে। এদিন সকাল থেকে উপস্থিত থাকবেন কমবেশি ১৫০ জন আমন্ত্রিত। এই পরিবেশে রাজ্য বিজেপির দাবি ছিল, এর আগে বহুবার বদলানো হয়েছে লকডাউন তারিখ। তাই রাজ্যের মানুষের আবেগকে কথা মাথায় রেখে বদলানো হোক পাঁচ তারিখের লকডাউন। কিন্তু বিজেপির সেই আবেদনে সাড়া না দিয়ে উল্টে রাজ্যের হিন্দু সম্প্রদায়ের আবেগকে অসম্মান করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মঙ্গলবার এই অভিযোগও করেন দিলীপ ঘোষ।

এদিকে, রাজ্যের বিজেপি সভাপতির এই অভিযোগের পাল্টা হিসেবে শাসক দল তৃণমূল কংগ্রেসের এক নেতা বলেছেন, "কোভিড সংকটের আবহে বিজেপির সাম্প্রদায়িক রাজনীতি থেকে বিরত থাকা উচিত।" দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, "এই রাজ্যের মানুষ সৌভ্রাতৃত্ব ও সম্প্রীতিতে বিশ্বাসী। এমন কিছু করা হবে না যাতে সে পরিবেশ নষ্ট হয়।

.