This Article is From Mar 12, 2019

জম্মু কাশ্মীরের সেনা নিয়োগ শিবিরে গ্রেনেড নিয়ে ঢুকে পড়ল এই ব্যক্তি, অল্পের জন্য রক্ষা

কালকোট এলাকার বাসিন্দা রাজিন্দর সিং সুরানকোটের একটি সেনা নিয়োগ সমাবেশের (recruitment rally in Surankote) সময় সন্দেহজনকভাবে ওই শিবিরের সামনে ঘোরাফেরা করছিল। সন্দেহ হওয়াতে সেনাবাহিনী তাঁকে আটক করে।

কালকোট এলাকার বাসিন্দা রাজিন্দর সিংয়ের থেকে একটি সি -90 গ্রেনেড, একটি ইউবিজিএল (Under Barrel Grenade Launcher) গ্রেনেড এবং একটি ডিটোনেটর উদ্ধার হয়েছে

শ্রীনগর:

বড় হামলা থেকে অল্পের জন্য রক্ষা পেল জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার একটি সেনা ক্যাম্প। দু'টি গ্রেনেড এবং একটি ডিটোনেটর সহ এক ব্যক্তি ওই সেনা শিবিরের সামনে ঘোরাঘুরি করছিল বলে জানা গিয়েছে। সঙ্গে সঙ্গেই গ্রেফতার করা হয় ওই সন্দেহভাজনকে।

কালকোট এলাকার বাসিন্দা রাজিন্দর সিং সুরানকোটের একটি সেনা নিয়োগ সমাবেশের (recruitment rally in Surankote) সময় সন্দেহজনকভাবে ওই শিবিরের সামনে ঘোরাফেরা করছিল। সন্দেহ হওয়াতে সেনাবাহিনী তাঁকে আটক করে। রাজিন্দরের থেকে একটি সি -90 গ্রেনেড, একটি ইউবিজিএল (Under Barrel Grenade Launcher) গ্রেনেড এবং একটি ডিটোনেটর উদ্ধার হয়েছে জানিয়েছে পুঞ্চের পুলিশ সুপার রমেশ কুমার আঙ্গরল। 

১০০০ ঘন্টা বিমান চালানোর অভিজ্ঞতাসম্পন্ন পাইলটই কেবল ভারতে বোয়িং ৭৩৭ চালাতে পারবেন

রাজিন্দরকে অবিলম্বে গ্রেপ্তার করা হয় এবং আরও বিশদ তদন্তের জন্য পুলিশের কাছে হস্তান্তর করা হয়। ওই ব্যক্তির বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে। এক পুলিশ কর্মকর্তা জানান, বিস্ফোরক সমস্ত উপাদান সে কোথা থেকে পেয়েছে, কীই বা তাঁর উদ্দেশ্য ছিল তা জিজ্ঞসাবাদ করছে পুলিশ।

ihachu7g

একটি সি -90 গ্রেনেড, একটি ইউবিজিএল গ্রেনেড এবং একটি ডিটোনেটর উদ্ধার করা হয়েছে রাজিন্দর সিংয়ের থেকে

"ফের পুলওয়ামার মতো হামলা", দাবি রাজ ঠাকরের, তদন্ত চাইলেন সাংবাদিক

তিনি বলেন, “আমরা সব দিক থেকে বিষয়টি নজরে রাখছি এবং এই ক্ষেত্রে একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত ইতিমধ্যেই চলছে।” সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, সেনা কর্মকর্তারা লক্ষ্য করেছেন যে এই ব্যক্তি সকাল ১০ টা ১০ মিনিটে সেনা ক্যাম্পের বাইরে সন্দেহজনকভাবে হাঁটাচলা করছিল। তখনই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে সেনা। ক্যাম্পে ওই সময় শয়ে শয়ে তরুণ সেনারা উপস্থিত ছিলেন।

গত সপ্তাহেই একজন কিশোর জম্মুতে একটি ভিড় বাস স্ট্যান্ডে একটি গ্রেনেড ছুঁড়ে মারে। ওই ঘটনায় দুইজন নিহত এবং ৩০ জনেরও বেশি আহত হন।