This Article is From Apr 23, 2020

Exclusive: ধাপে ধাপে তুলে নেওয়া উচিত লকডাউন, জানালেন মুখ্যমন্ত্রী

NDTV-কে মুখ্যমন্ত্রী জানালেন, তৃণমূল‌ নেত্রী ও সাধারণ নাগরিক হিসেবে তিনি মনে করেন লকডাউন ধাপে ধাপে তুলে নেওয়া উচিত।

Exclusive: ধাপে ধাপে তুলে নেওয়া উচিত লকডাউন, জানালেন মুখ্যমন্ত্রী

আগামী সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।

সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) বৈঠক করবেন সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে। লকডাউন (Lockdown) আরও বাড়ানো উচিত কিনা এই নিয়ে হবে বৈঠকটি। এর আগে বৃহস্পতিবার NDTV-কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানালেন, তৃণমূল‌ নেত্রী ও সাধারণ নাগরিক হিসেবে তিনি মনে করেন লকডাউন ধাপে ধাপে তুলে নেওয়া উচিত। ৪ মে থেকে পরবর্তী দু'সপ্তাহের মধ্যে লকডাউন তুলে নেওয়া উচিত বলে জানান তিনি।

সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের বৈঠকে তাঁর কাছ থেকে লকডাউন সম্পর্কে মতামত চাওয়া হলে তিনি তা দেবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি জানিয়েছেন, তৃণমূ‌ল নেত্রী ও একজন সাধারণ নাগরিক হিসেবে তিনি মনে করেন, লকডাউনের মেয়াদ আর না বাড়িয়ে তা তুলে নেওয়া উচিত।

নমুনা পরীক্ষার মাত্রা নিয়ে উদ্বেগ প্রকাশ! মুখ্যমন্ত্রীকে চিঠি চিকিৎসক সংগঠনের

তবে একবারে নয়, ধাপে ধাপে তা তোলা উচিত বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর মতে, তিনটি ধাপে লকডাউন তোলা যায়। সেক্ষেত্রে ৪ মে থেকে যে সপ্তাহ শুরু হচ্ছে, তাতে ২৫ শতাংশ লকডাউন তুলে নেওয়া হোক। এরপর দ্বিতীয় সপ্তাহে তোলা হোক ৫০ শতাংশ লকডাউন। দু'সপ্তাহ পরে পুরোপুরি লকডাউন তুলে নেওয়া হোক বলে মতামত জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

কলকাতায় "লকডাউন" পরিস্থিতি খতিয়ে দেখায় মেলেনি রাজ্যের সহযোগিতা, অভিযোগ কেন্দ্রীয় দলের

তবে লকডাউন তোলা হলেও আন্তর্জাতিক ও আন্তঃরাজ্য উড়ান বন্ধই রাখা উচিত বলেই মনে করছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি দূরপাল্লার ট্রেন পরিষেবাও আপাতত বন্ধ রাখারই পক্ষে তিনি।

গোটা দেশে রেড জোনগুলির দিকে বিশেষ ভাবে নজর রাখার কথাও বলেন মুখ্যমন্ত্রী।


 

.