This Article is From Oct 06, 2018

টুইট করে, বাইট দিয়ে বিশ্ব বাজারে তেলের দাম কমবে না, বিরোধীদের এভাবেই খোঁচা জেটলির

বিশ্ব বাজারে তেলের দাম বৃদ্ধি টুইট করে বা টিভিতে ‘বাইট’ দিয়ে কমানো যাবে না। ফেসবুকে  বিরোধী দলের নেতাদের এভাবেই কটাক্ষ করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

টুইট করে, বাইট দিয়ে বিশ্ব বাজারে তেলের দাম কমবে না, বিরোধীদের এভাবেই খোঁচা জেটলির

তিমধ্যে পশ্চিমবঙ্গ  সহ   কয়েকটি রাজ্য কিছুটা ছাড় দেওয়ার পথে হেঁটেছে।

নিউ দিল্লি:

বিশ্ব বাজারে তেলের দাম বৃদ্ধি টুইট করে বা টিভিতে ‘বাইট’ দিয়ে কমানো যাবে না। ফেসবুকে  বিরোধী দলের নেতাদের এভাবেই কটাক্ষ করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। তাঁর মতে সমস্যা  অনেক বেশি গভীর। এর আগে পেট্রল ও ডিজেলের  দাম কিছুটা কমানোর উদ্যোগ নিয়েছে কেন্দ্র। এক্সাইজ ডিউটি কমানোর সিদ্ধান্ত হয়েছে এবং তেল সংস্থা গুলি অংশ থেকে আরও এক টাকা ছাড় দেওয়ার কথাও জানিয়েছে মোদী সরকার। পাশাপাশি রাজ্য গুলিকে ভ্যাট কমানোর কথাও বলেছেন জেটলি। ইতিমধ্যে পশ্চিমবঙ্গ  সহ কয়েকটি রাজ্য কিছুটা ছাড় দেওয়ার পথে হেঁটেছে।

ওই পোস্টে জেটলি লিখেছেন, অ-বিজেপি এবং  অ-এনডিএ পরিচালিত কয়েকটি রাজ্য সরকার সেখানকার  বাসিন্দাদের কোনও রকম  ছাড় দিতে রাজি নয়। তাহলে কি ধরে  নিতে হবে সাধারণ মানুষকে স্বস্তি দেওয়ার প্রসঙ্গে রাহুল গান্ধি এবং তাঁর বন্ধুরা টুইট করতেই পছন্দ করেন।  তাদের কি মানুষের স্বস্তির ব্যাপারে চিন্তা করা উচিত ন! একদিন আগে  কংগ্রেস সভাপতি বলেন টাকার দাম  পড়ছে না, ফেলে দেওয়ার বন্দোবস্ত করা হচ্ছে। এরই প্রতিক্রিয়া দিলেন অর্থমন্ত্রী।  অন্যদিকে, পেট্রল ও ডিজেলের দাম কমাতে কিছুটা ছাড় দিয়ে কেন্দ্রের মোদী সরকার রাজ্য গুলিকেও এ ধরনের পদক্ষেপ করার অনুরোধ জানায়। কিন্তু বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মনে করেন আগে কেন্দ্রের উচিত পেট্রল ডিজেলের উপর থাকা 10 টাকা সেস প্রত্যাহার করে নেওয়া। সেটা না করা পর্যন্ত রাজ্যকে নিজেদের অংশ ছাড়তে বলা অনুচিত।

.