This Article is From Jul 10, 2018

রবির জীবনে কি নতুন ভোর আসবে?

ছোট থেকেই মুম্বইয়ের রাস্তায় নানা রকম ভাষায় কথা বলে পাখা বিক্রি করতেন রবি চেকালব্য। সেভাবেই তাঁর দিন কেটেছে। কিন্ত দিন ফেরেনি !

রবির জীবনে কি নতুন ভোর আসবে?

আনতে চেষ্টা চলছে বলে জানালেন আনন্দ মাহিন্দ্রা।

ছেলেটি ছোট থেকে  এখন অনেক  বড় গিয়েছে।  নিজেই এখন সন্তানের বাবা। ছোট থেকেই মুম্বইয়ের রাস্তায় নানা রকম ভাষায় কথা বলে পাখা বিক্রি করতেন রবি চেকালব্য। সেভাবেই তাঁর দিন কেটেছে।  কিন্ত দিন ফেরেনি ! এখনও  মুম্বইয়ের অলি গলি তাঁর  ঠিকানা।  একই কথা একাধিক ভাষায় বলে দিন গুজরানের মরিয়া চেষ্টা চালাতে হয় তাঁকে।এবার হয়ত বদলাবে ছবিটা।  সৌজন্যে  শিল্পপতি আনন্দ মহিন্দ্র এবং টুইটার।

 

.

 

 


ব্যবসার কাজ সামলানোর মাঝেই আনন্দ টুইটারে বিশেষ সক্রিয়। মাঝে মধ্যেই ছবি বা ভিডিয়ো পোস্ট করেন।  তার অনেককটাই ভাইরাল হয়।  অন্যদের পাঠানো ভিডিও বা ছবি মন দিয়ে দেখেনও।  সেরকম ভাবেই কয়েকদিন আগে একটি ছোট ছেলের ভিডিও দেখেন আনন্দ। অস্টিন স্ক্যারিয়া নামে এক ব্যক্তি সেটি পোস্ট করেন।   তাতে দেখা যাচ্ছে ছেলেটি  রাস্তায় ঘুরে ঘুরে পাখা বিক্রি করছে।  সবচেয়ে মজার কথা শুধু হিন্দিতে নয়, কথা বলছে একাধিক ভাষায়। .

 

 

 

 

  ছোট ছেলের এমন প্রতিভা তাঁর মন ছুঁয়ে যায়।  তাই ভিডিয়ো পোস্ট করেই ওই ছেলেটিকে খোঁজার কাজ শুরু করেন তিনি।  এব্যাপারে তাঁকে সাহায্য করেন বেশ কয়েকজন।  শেষমেশ সোমবার ওই ব্যক্তির সন্ধান মেলে। কিন্ত এখন সে আর ছোট নেই! তবু তাঁর প্রতিভা যাতে নষ্ট না হয় তার জন্য কিছু করতে চান আনন্দ।  বেশ কিছু পরিকল্পনাও করে ফেলেছেন শিল্পপতি।এর আগে এক ' জুতোর চিকিৎসক'কে খুঁজে বের করেন মহিন্দ্র।  তাঁর মতে ওই ব্যক্তির উচিত  ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্টে পড়ানো। তাঁর সহযোগীরা খুঁজে বের করেছেন ওই ব্যক্তিকেও। আপাতত এই দুজনের ভবিষৎ গড়তে চান শিল্পপতি।  এ ব্যাপারে তাঁর পাশে রয়েছেন বহু মানুষ। ভিডিও পোস্ট হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই অনেক লাইক করতে শুরু করেছেন।রিটুইটের সংখ্যাও কম না।  সব মিলিয়ে নতুন সকালের স্বপ্ন দেখতেই পারেন রবি।     

.