This Article is From Oct 12, 2018

ঘণ্টায় 250 কিমি. গতিতে দেওয়ালে ধাক্কা মারার পরেও উড়েছিল এয়ার ইন্ডিয়ার বিমান

অল্পের জন্য বড়  দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল এয়ার ইণ্ডিয়ার বিমান। তামিলনাড়ুর তিরুচিরাপল্লি বিমান বন্দর থেকে দুবাই  উড়ে যাওয়ার আগে গার্ড ওয়ালে ধাক্কা মারল বিমান।  

চালক এবং সহকারি চালককে আপতত কোনও কাজ দিচ্ছে না  এয়ার  ইন্ডিয়া।

হাইলাইটস

  • কেন বিমান দেওয়ালে ধাক্কা মারল সেটা খতিয়ে দেখা হচ্ছে
  • চাকার ধাক্কায় দেওয়ালের উপরেরট দিকের কিছুটা অংশ ভেঙে গিয়েছে
  • চালক এবং সহকারি চালককে কাজের বাইরে রাখা হয়েছে
চেন্নাই:

অল্পের জন্য বড়  দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল এয়ার ইণ্ডিয়ার বিমান। তামিলনাড়ুর তিরুচিরাপল্লি বিমান বন্দর থেকে দুবাই  উড়ে যাওয়ার আগে গার্ড ওয়ালে ধাক্কা মারল বিমান। জানা গিয়েছে ধাক্কা লাগার সময়  বিমানের গতি ছিল ঘণ্টায় 250 কিলোমিটার।  ধাক্কার অভিঘাতে  বিমানের মাঝখানের অনেক টা  অংশ ক্ষতিগ্রস্থ হয়। আরো খবর,   তিন ঘণ্টা নান রকম সমস্যা নিয়েই  ঊড়েছে বিমান।

আর বিমানে যে সমস্যা  অ্যাছে তা জানা ছিল না  চালকের। তবে ভেতরে থাকা 136  জন যাত্রী সুরক্ষিত আছেন বলে জানা  গিয়েছে। গতকাল রাত দেড়টা  নাগাদ বিমান বন্দরের রানওয়েতে  দুর্ঘটনাটি ঘটে। তারপর  ত্রিচি  থেকে বিমানটিকে মুম্বইতে নিয়ে আসা হয়।

সেখানে পৌছনোর পর দেখা যায় বিমানের কয়েকটি অংশ ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ  দেখে  বিশেষজ্ঞরা  মনে  করছেন বড় কোনও ঘটনা ঘটে যেতে পারত।   আর যাত্রীদের জন্য মুম্বই থেকে  পৃথক বিমানের ব্যবস্থা করা  হয়েছে। কিন্তু কেন দেওয়ালে ধাক্কা  মারল বিমান? তদন্ত করে দেখা  হচ্ছে। বিমানের চালক এবং সহকারি চালককে আপতত কোনও কাজ দিচ্ছে না  এয়ার  ইন্ডিয়া।

ডিজিসিএ- র আধিকারিকরা  গোটা বিষয়টি খতিয়ে দেখছেন। কীভাবে  এই দুর্ঘটনা ঘটল তা জানার কাজ শুরুর হয়েছে। বিমানের চাকার ধাক্কায় দেওয়ালের উপরেরট দিকের কিছুটা অংশ ভেঙে গিয়েছে। পাশে  রাখা কয়েকটি অ্যান্টেনাও ক্ষতিগ্রস্থ হয়েছে। চালক বুঝতে পারছেন না ঠিক কেন এমনটা  হল। আধিকারিকদের তিনি জানান বিমান  চালাতে শুরু করার  আগে অস্বাভাবিক কোনও ঘটনা  তিনি লক্ষ্য  করেননি। সমস্ত যন্ত্রাংশও স্বাভাবিক ভাবে আচরণ করছিল। তার পরও কেন বিমান দেওয়ালে ধাক্কা মারল সেটা  খতিয়ে দেখা হচ্ছে।                                  

 

.