This Article is From Jan 20, 2020

চাকরি দিতে পারছে না সরকার, তাই "দুই সন্তানের নীতি"-তে জোর, কটাক্ষ করলেন Asaduddin Owaisi

RSS প্রধান মোহন ভাগবতকে কটাক্ষ করার পাশাপাশি মোদি সরকারের আমলে দেশে বেকারদের সংখ্যা বৃদ্ধি নিয়েও কটাক্ষ এআইএমআইএম প্রধানের

চাকরি দিতে পারছে না সরকার, তাই

"আমি যখন বেকারত্বের কথা বলি তখন ওরা বলে যে আমি উস্কানিমূলক ভাষণ দিই", বলেন Asaduddin Owaisi (ফাইল চিত্র)

হাইলাইটস

  • আরএসএস প্রধান মোহন ভাগবতকে আক্রমণ করলেন আসাউদ্দিন ওয়াইসি
  • দুই সন্তান নীতি চালুর সুপারিশ করেন আরএসএস প্রধান
  • দেশের বেকার সমস্যা থেকে নজর ঘোরাতেই দুই সন্তান নীতিতে জোর, অভিযোগ ওয়াইসির
হায়দরাবাদ:

ভারতে দুই সন্তানের নীতি (Two-Child Policy) বাধ্যতামূলক করার বিষয়ে আরএসএস প্রধান মোহন ভাগবতের (Mohan Bhagwat) করা প্রস্তাব নিয়ে এবার তীব্র আক্রমণ শানালেন এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়াইসি। এনডিএ সরকার গত পাঁচ বছরে দেশের বেকার সমস্যা মোকাবিলাতে ব্যর্থ হয়েছে বলেও তোপ দাগেন তিনি (Asaduddin Owaisi)। তেলেঙ্গানার আসন্ন পুর নির্বাচন নিয়ে  শনিবার নিজামবাদ জেলায় আয়োজিত একটি সমাবেশে ভাষণ দিতে গিয়ে হায়দরাবাদের সাংসদ বলেন, "মোহন ভাগবত দেশে দুই সন্তানের নীতি আবশ্যিক করতে বলেছেন। ওরা (বিজেপি সরকার) গত সাড়ে পাঁচ বছরে কাউকে কর্মসংস্থান দিতে ব্যর্থ হয়েছে। আর এখন আরএসএস দুই-সন্তানের নীতি নিয়ে কথা বলছে।"

বর্তমানে দেশের জনসংখ্যার ৬০ শতাংশই ৪০ বছরের কম বয়সী বলে উল্লেখ করে ওয়াইসি অভিযোগ করেন যে কেন্দ্রীয় সরকার তরুণদের চাকরি দিতে ব্যর্থ হয়েছে।

"২০১৮ সালে, ৩৬ জন বেকার যুবক আত্মহত্যা করেছে। আপনাদের লজ্জা হওয়া উচিত .. এখন আপনি দুটি সন্তানের নীতি নিয়ে কথা বলেছেন। ৩৬ টি তরতাজা প্রাণকে আত্মহত্যা করা থেকে বিরত রাখতে আপনি ব্যর্থ হয়েছেন। আমার নিজেরই তো দু'টির বেশি সন্তান রয়েছে", বলেন এআইএমআইএম প্রধান।

নরেন্দ্র মোদির সরকার আম্বেদকরের স্বপ্নকে ধ্বংস করছে: আসাদুদ্দিন ওয়াইসি

প্রধানমন্ত্রী মোদি একবার বার্ষিক দুই কোটি কর্মসংস্থান দেওয়ার কথা বলেছিলেন। সেই কথা তুলে ধরে নরেন্দ্র মোদির তীব্র কটাক্ষ করেন  এইআইএমআইএম নেতা ওয়াইসি। তিনি বলেন,"আমি যখন বেকারত্বের কথা বলি তখন ওরা বলে যে আমি উস্কানিমূলক ভাষণ দিই"।

"আপনি সরকার চালাচ্ছেন, তাই আপনি আমাকে নয়, বরং আমি আপনার কাছে প্রশ্নের উত্তর চাইব এবং আপনাকে তার জবাব দিতে হবে .. আরএসএস মুসলিম সম্প্রদায়কে জনসংখ্যা নিয়ন্ত্রণ করতে বলেছে। কিন্তু আমি যখন বেকার সমস্যা নিয়ে, কর্মসংস্থান না হওয়া নিয়ে প্রশ্ন তুলব তখন তাঁরা সে বিষয়ে কোনও জবাব দেবে না", একথাও বলেন তিনি।

NRC এবং NPR-এর মধ্যে পার্থক্য কী? যা প্রতিটি ভারতীয়ের জানা দরকার: আসাউদ্দিন ওয়াইসি

এর আগে উত্তরপ্রদেশের মোরাদাবাদে দলের স্বয়ংসেবকদের আরএসএস প্রধান মোহন ভাগবত বলেন, আরএসএস চায় আইন করে দুই সন্তানের নীতি চালু হোক দেশে ৷  তবে আইন সরকার করবে৷  আরএসএস কেবল তাঁদের মনোভাবের কথা জানাতে পারে। 

দুই সন্তান নীতি আরএসএসের বহু পুরনো এজেন্ডা। সংখ্যালঘুদের জনসংখ্যা বৃদ্ধি হিন্দুদের জন্য বিপজ্জনক বলে মনে করে সঙ্ঘ। প্রকাশ্যে অবশ্য এই তত্ত্বের কথা স্বীকার করেন না সঙ্ঘের নেতারা। জনসমক্ষে তাঁরা বলছেন, জনসংখ্যা বৃদ্ধির ফলে দেশের সামাজিক এবং অর্থনৈতিক ভারসাম্য নষ্ট হচ্ছে। তা নিয়ন্ত্রণ প্রয়োজন। যদিও রাজনৈতিক মহলের ধারণা, এবার গোটা দেশেই এই আইন বলবৎ করতে চাইছে আরএসএস। 

.