Jammu And Kashmir's Polls: 13 বছর বাদে পুরসভা নির্বাচন হচ্ছে জম্মু ও কাশ্মীরে

Jammu And Kashmir's Polls: জম্মু ও কাশ্মীর 13 বছর বাদে ফের একটি পুরসভা নির্বাচনের (polls) সাক্ষী থাকতে চলেছে। এই নির্বাচন বয়কট করেছে রাজ্যের দুই প্রধান দল ন্যাশনাল কনফারেন্স ও মেহবুবা মুফতির পিপল’স ডেমোক্রেটিক পার্টি।

Jammu And Kashmir's Polls: 13 বছর বাদে পুরসভা নির্বাচন হচ্ছে জম্মু ও কাশ্মীরে

polls: জম্মু ও কাশ্মীরে প্রথম দফার পুরসভা নির্বাচন শুরু আজ থেকে।

হাইলাইটস

  • পুরসভা নির্বাচন বয়কট করেছে ন্যাশনাল কনফারেন্স ও পিডিপি
  • 2,990 প্রার্থী লড়বেন চার দফার নির্বাচনে
  • গোটা উপত্যকায় কড়া নিরাপত্তার ব্যবস্থা
শ্রীনগর:

জম্মু ও কাশ্মীর 13 বছর বাদে ফের একটি পুরসভা নির্বাচনের সাক্ষী থাকতে চলেছে। এই নির্বাচন বয়কট করেছে রাজ্যের দুই প্রধান দল ন্যাশনাল কনফারেন্স ও মেহবুবা মুফতির পিপল’স ডেমোক্রেটিক পার্টি। রাজ্যের 1100টি পুরসভা ওয়ার্ডের মধ্যে 422টি ওয়ার্ডে এই নির্বাচন হচ্ছে। এই নির্বাচনকে কেন্দ্র করে গোটা উপত্যকাকে মুড়ে দেওয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তায়। এই নির্বাচনে রয়েছে লাদাখ, জম্মু এবং পিরঞ্জল কেন্দ্র থেকে 26টি আসন এবং 149টি আসন কাশ্মীর থেকে। মোট প্রার্থীর সংখ্যা 2990 জন। মোট চার দফায় হবে এই নির্বাচন। যা চলবে আগামী 16 অক্টোবর পর্যন্ত। ভোটপ্রক্রিয়া শুরু হবে সকাল সাতটা থেকে। চলবে বিকেল চারটে পর্যন্ত।

অ্যাস্টর হোটেলের সামনে থেকে মাদকসহ গ্রেফতার তিন যুবক

যদিও, ইতিমধ্যেই 240 জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই জিতে গিয়েছেন। যাঁদের মধ্যে বেশিরভাগই কাশ্মীরের বাসিন্দা। বিজেপি জানিয়েছে কাশ্মীরের সাতটি পুরসভা কমিটির ক্ষমতায় এসেছে তারা। তাদের 75 জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় মনোনীত হয়ে গিয়েছেন।

বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত হচ্ছে বলে জানাল আবহাওয়া দফতর

প্রসঙ্গত, প্রথম দফা নির্বাচনের প্রচার শেষ হয় গত শনিবার। সন্ত্রাসবাদের চোখরাঙানির মধ্যে দিয়ে। কাশ্মীরে সন্ত্রাসবাদীদের ভয়ে কোনও প্রার্থীই প্রচারে নামেননি।