This Article is From Oct 08, 2018

বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত হচ্ছে বলে জানাল আবহাওয়া দফতর

রবিবার আবহাওয়া দফতর থেকে জানানো হল, বঙ্গোপসাগরের ওপরে একটি নিম্নচাপ ক্রমশ ঘনীভূত হচ্ছে। আগামী ছত্রিশ ঘন্টার মধ্যে তা আরও শক্তিশালী হয়ে আছড়ে পড়তে পারে।

বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত হচ্ছে বলে জানাল আবহাওয়া দফতর

9 অক্টোবর পর্যন্ত বঙ্গোপসাগরের দক্ষিণ ও মধ্য এলাকায় মৎস্যজীবীদের যেতে নিষেধ করা হয়েছে

চেন্নাই:

রবিবার দক্ষিণ ভারতের আবহাওয়া দফতর থেকে জানানো হল, বঙ্গোপসাগরের ওপরে একটি নিম্নচাপ ক্রমশ ঘনীভূত হচ্ছে। আগামী ছত্রিশ ঘন্টার মধ্যে তা আরও শক্তিশালী হয়ে আছড়ে পড়তে পারে। এই কারণে, আগামী 9 অক্টোবর পর্যন্ত বঙ্গোপসাগরের দক্ষিণ ও মধ্য এলাকায় মৎস্যজীবীদের যেতে নিষেধ করে দিয়েছে আবহাওয়া দফতর।

অ্যাস্টর হোটেলের সামনে থেকে মাদকসহ গ্রেফতার তিন যুবক

“একটা নতুন ধরনের নিম্নচাপ তৈরি হয়েছে আন্দামানের উত্তর দিকে এবং বঙ্গোপসাগরের দক্ষিণ-পূর্বদিকে। এই নিম্নচাপ আগামী কয়েকঘন্টার মধ্যে আরও বেশি ঘনীভূত ও শক্তিশালী হবে বলে আশঙ্কা করছি আমরা। তারপর আগামী বাহাত্তর ঘন্টার মধ্যে সেটি ওড়িশার দিকে চলে যাবে সম্ভবত”, সাংবাদিকদের জানান আবহাওয়া দফতরের অধিকর্তা এস বালাচন্দ্রন।

এই নিম্নচাপের প্রভাবে গত চব্বিশ ঘন্টায় তামিলনাড়ুর বেশ কিছু অংশে বৃষ্টিপাত হয়েছে। এছাড়া, পুদ্দুকোট্টাই জেলার উপকূলবর্তী গ্রাম মিমিসালে তেরো সেন্টিমিটার বৃষ্টিপাত হয় বলেও জানা গিয়েছে।

বালাচন্দ্রন জানান, আগামী চব্বিশ ঘন্টার মধ্যে তামিলনাড়ু ও পুদুচেরীর বেশ কিছু অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই নিম্নচাপের ফলে।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.