This Article is From Feb 05, 2020

১০ মিনিটে বিয়ে সেরেই চিনের চিকিৎসক ফিরে গেলেন করোনা আক্রান্তের চিকিৎসায়

বরের এই সিদ্ধান্তকে সর্বান্তকরণে সমর্থন জানিয়েছেন স্ত্রী ইয়ু হোংগ্যান। বিয়ের ছবিতে নবদম্পতিকে দেখা যাচ্ছে মুখে মাস্ক পরিহিত অবস্থায়।

১০ মিনিটে বিয়ে সেরেই চিনের চিকিৎসক ফিরে গেলেন করোনা আক্রান্তের চিকিৎসায়

নবদম্পতির এই ছবিই দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়া ওয়েইবোতে।

হাইলাইটস

  • শানডংয়ের হেজে ৩০ জানুয়ারি চিকিৎসক গাঁটছড়া বাঁধেন
  • বিয়ে সেরেই রণব্যস্ততায় তিনি ফিরে যান কর্মক্ষেত্রে
  • বিয়েতে কেবল তাঁদের বাবা-মা’ই আমন্ত্রিত ছিলেন

চিনে (China) ক্রমেই বাড়ছে করোনা ভাইরাসের (Coronavirus) দাপট। এরই মধ্যে ৪৯০টি মৃত্যুর ঘটনা ঘটেছে। অসুখ ছড়িয়ে গিয়েছে ভারত, ব্রিটেন, রাশিয়া সহ ২০টি দেশে। সংক্রমণ না যাতে না ছড়ায় তাই চিনের হুবেই প্রদেশ, যে প্রদেশের রাজধানী উহান থেকেই ছড়িয়েছে এই ভাইরাসের সংক্রমণ, সেখানকার ৫.৬ কোটি মানুষ কার্যত বন্দি হয়ে রয়েছেন। Al Jazeera সূত্রে জানা যাচ্ছে, হুবেই সহ গোটা দেশেই যেভাবে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে তাতে চিকিৎসক, নার্সদের উপরে প্রবল চাপ পড়েছে। তাঁদের দিনরাত এক করে কাজ করে যেতে হচ্ছে। আর সেই প্রবল ব্যস্ততার মধ্যেই বিয়ে করলেন চিনের এক চিকিৎসক। আর তারপরই তিনি ফিরে গেলেন করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসা করতে।

Coronavirus কী? জেনে নিন বিশদে

China Times অনুসারে, শানডংয়ের হেজে ৩০ জানুয়ারি চিকিৎসক গাঁটছড়া বাঁধেন। আর বিয়ে সেরেই রণব্যস্ততায় তিনি ফিরে যান কর্মক্ষেত্রে। আক্রান্ত মানুষের সেবা করতে। জানা গিয়েছে, যেহেতু করোনার দাপট শুরু হওয়ার আগে থেকে বিয়ের তারিখ পাকা হয়ে গিয়েছিল, তাই ওই দম্পতি আর দেরি করতে চাননি। তবে বিয়ে করলেও তা তাঁরা সেরেছেন কোনওমতে। বিয়েতে কেবল তাঁদের বাবা-মা'ই আমন্ত্রিত ছিলেন।

আবিষ্কৃত অ্যান্টি ভাইরাস! লোক-লস্কর নিয়ে করোনা ভাইরাস মারতে চিন পৌঁছলেন Rakhi Sawant

লি ঝিকিয়াং নামের ওই চিকিৎসক শানডং বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় হাসপাতালে কর্মরত। বরের এই সিদ্ধান্তকে সর্বান্তকরণে সমর্থন জানিয়েছেন স্ত্রী ইয়ু হোংগ্যান। চিনের সোশ্যাল মিডিয়া ওয়েইবোতে প্রকাশিত হয়েছে সেই বিয়ের ছবি। ছবিতে নবদম্পতিকে দেখা যাচ্ছে মুখে মাস্ক পরিহিত অবস্থায়।

২০টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘হু' বিশ্ব স্বাস্থ্য আপৎকালীন অবস্থার কথা ঘোষণা করেছে। বহু দেশই চিনে ভ্রমণ নিষিদ্ধ করেছে।

ভারতে প্রথম করোনা আক্রান্তের সন্ধান মিলেছে কেরলে। বুধবার সরকারের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, গত ১৫ জানুয়ারি থেকে ইস্যু হওয়া চিনা নাগরিকদের সব ভিসা বাতিল করেছে ভারত।

Click for more trending news


.