This Article is From Jan 24, 2019

প্রধানমন্ত্রী পদে কংগ্রেসকে সমর্থন, ইঙ্গিত আপ বিধায়কের

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের পাশে  বসে ইঙ্গিতবহ মন্তব্য করলেন আপের বিধায়ক  আমানতুল্লা খান

প্রধানমন্ত্রী পদে কংগ্রেসকে সমর্থন, ইঙ্গিত আপ বিধায়কের

বিজেপি  বিরোধিতার ডাক দিতে গিয়েই চর্চায় চলে  এলেন আপ বিধায়ক।                       

নিউ দিল্লি:

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের পাশে  বসে ইঙ্গিতবহ মন্তব্য করলেন আপের বিধায়ক  আমানতুল্লা খান। তিনি বললেন কংগ্রেসের কেউ  প্রধানমন্ত্রী হলেই সমর্থন করবে আপ । দিল্লি ওয়াকফ বোর্ডের অনুষ্ঠানে যোগ দিয়ে  বিধায়ক  তথা বোর্ড –চেয়ারম্যান ইমামদের আপকে  সমর্থন  করতে বলেন। পাশাপাশি  তাঁর মন্তব্য অনেকে কংগ্রেসকে সমর্থন করার কথা বলছে কারণ আগামী দিন সেই দল থেকেই প্রধানমন্ত্রী হবেন। এমনটা হলে আপও কংগ্রেসকে সমর্থন করবে। কিন্তু দিল্লিতে  বিজেপিকে  হারানোর ক্ষমতা আপের  আছে, কংগ্রেসের নেই। বিজেপিকে হারাতে হলে কংগ্রেসকে ভোট দিয়ে ভোট নষ্ট করবেন না। আপকে ভোট দিন। কিন্তু গত  সপ্তাহে  আপ নেতা গোপাল রাই বলেছিলেন কংগ্রেসের সঙ্গে জোট করা হবে না। তিনি আরও জানান আপ দিল্লির সাতটি লোকসভা  আসনেই প্রার্থী দেবে।

কংগ্রেসের সঙ্গে  আপের জোট হওয়া নিয়ে জল্পনা চলছে দীর্ঘ দিন ধরে। অনেকেই মনে  করেন এই কারণেই পদত্যাগ করেছেন দিল্লির কংগ্রেসের প্রধান অজয় মাকেন। তিনি জোটের বিপক্ষে ছিলেন।

এদিকে কলকাতায় বিরোরধীদের সমাবেশে হাজির হয়ে অরবিন্দ বলেন,  গত  ৭০ বছর ধরে ভারতকে ভাগ করার চেষ্টা করেছ পাকিস্তান। বার বার চেষ্টা করলেও তারা পারেননি। কিন্তু মোদী - অমিত শাহ ৫ বছরে সেটাই  করে দেখিয়েছেন। প্রকৃত দেশ প্রেমিকদের দায়িত্ব অন্য সবকিছু ভুলে মোদী- শাহকে ক্ষমতাচ্যুত করা। সেই বিজেপি  বিরোধিতার ডাক দিতে গিয়েই চর্চায় চলে  এলেন আপ বিধায়ক।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.