This Article is From Nov 24, 2018

৯ কোটি টাকা মূল্যের তক্ষক সাপ চোরাচালান করতে গিয়ে মুর্শিদাবাদ থেকে ধৃত এক ব্যক্তি

মুর্শিদাবাদ থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করা হল অতি বিরল প্রজাতির তক্ষক সাপ (গেকো) নিয়ে চোরাচালানের চেষ্টার জন্য। পুলিশ জানিয়েছে, এই বিশেষ ধরনের তক্ষক সাপের বাজারি মূল্য ৯ কোটি টাকা।

৯ কোটি টাকা মূল্যের তক্ষক সাপ চোরাচালান করতে গিয়ে মুর্শিদাবাদ থেকে ধৃত এক ব্যক্তি

ধৃত ব্যক্তির নাম ইশা শেখ।

মুর্শিদাবাদ:

মুর্শিদাবাদ থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করা হল অতি বিরল প্রজাতির তক্ষক সাপ (গেকো) নিয়ে চোরাচালানের চেষ্টার জন্য। পুলিশ জানিয়েছে, এই বিশেষ ধরনের তক্ষক সাপের বাজারি মূল্য ৯ কোটি টাকা। "গতকাল ইশা শেখ নামের ওই ব্যক্তিকে মুর্শিদাবাদের ফরাক্কা থেকে গ্রেফতার করেছি আমরা তক্ষক সাপ চোরাচালানের অভিযোগে৷ এই ধরনের সাপ অতি বিরল প্রজাতির।  অবৈধ চোরাচালানের বাজারে যার মূল্য ৯ কোটি টাকা", ফরাক্কা থানার এক কর্তা সংবাদমাধ্যমকে এই কথা জানান। পুলিশ জানিয়েছে, মালদহের কালিয়াচকের একটি জঙ্গল থেকে এই বিশেষ প্রজাতির সাপটিকে ধরে ঈশা শেখ৷ দু'একদিনের মধ্যেই ঝাড়খণ্ডের দুই চোরাকারবারির হাতে এই সাপটি তুলে দেওয়ার কথা ছিল তার। "সাপটিকে স্থানীয় বন দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে। সেটি এখন সুস্থ অবস্থায় আছে", জানান ওই পুলিশ কর্তা।

"অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।  জঙ্গিপুর মহকুমা আদালতে তোলা হয় তাকে। ঈশা শেখকে জিজ্ঞাসাবাদের পর পশুর চোরাচালান চক্রটির ব্যাপারে আমরা আরও তথ্য জানতে পারব বলে আশা করছি", বলেন তিনি।

.