‘ভুল করে’ বিজনেস ক্লাসের ১৬ হাজার ডলারের টিকিট ৬৭৫ ডলারে বেচে দিল এই বিমান সংস্থা

এশিয়ার বৃহত্তম আন্তর্জাতিক পরিবহন ভিয়েতনাম থেকে কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে ইকোনমি ক্লাসের দামে বিজনেস-ক্লাসের টিকেট বিক্রি করেছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
‘ভুল করে’ বিজনেস ক্লাসের ১৬ হাজার ডলারের টিকিট ৬৭৫ ডলারে বেচে দিল এই বিমান সংস্থা

ক্যাথেই এই ভাড়ার বিষয়ে সচেতন এবং পরে আরও বিস্তারিত তথ্য জানাবে বলেই পরিবহণের একজন মুখপাত্র বলেন


সমস্ত চোখই এখন রয়েছে ক্যাথাই প্যাসিফিক এয়ারওয়েজ লিমিটেডের দিকে! ভুল দামে টিকিট বিক্রি করে ফেলায় যে বিপুল আর্থিক ক্ষতি হয়েছে তাঁদের, তা সামাল দিতে কী পদক্ষেপ করেন তাঁরা এই দিকেই তাকিয়ে বিশ্ব।

ব্লগারদের মতে, এশিয়ার বৃহত্তম আন্তর্জাতিক পরিবহন ভিয়েতনাম থেকে কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে ইকোনমি ক্লাসের দামে বিজনেস-ক্লাসের টিকেট বিক্রি করেছে। অগাস্ট মাসে ডা নাং থেকে নিউ ইয়র্ক প্রিমিয়াম কেবিনে ফেরার টিকিট ৬৭৫ মার্কিন ডলারে বিক্রি শুরু হয়, ৩১ নভেম্বর ভিউ ফ্রম থে উইং-এ প্রোগ্রাম ব্লগার গ্যারি লেফ লেখেন। হ্যানয় থেকে ভ্যাঙ্কুভার ভ্রমণ এবং ফিরে আসার বিজনেস এবং প্রথম শ্রেণির মিশ্র টিকিটের দাম ১০০০ ডলারেরও কম হতে পারে।

বর্ষবরণের পার্টিতেই গুলি করে হত্যা শিশু সহ পরিবারের সদস্যদের

যখন ক্যাথেই আদৌ বুকিংয়ের সম্মতি দিয়েছিল কীনা তা ঘোষণাও করেনি, তখনই এই ভুলটি হংকং পরিবহণেরর বিব্রতকর অবস্থাকে আরও বাড়িয়ে দেয়। চীনা ও বাজেটের বিমান থেকেও তীব্রতর প্রতিযোগিতায় সম্মুখীন হয় তাঁরা। তবে এই মারাত্মক ভুলের জন্য গত বছর ক্যাথের কম্পিউটার সিস্টেমে একটি অত্যাধুনিক হ্যাকের বিষয়ও উঠে আসছে যা বিশ্বের বৃহত্তম বিমান সংস্থা ৯.৪ মিলিয়ন যাত্রীর ব্যক্তিগত তথ্য উন্মুক্ত করে দিয়েছে।

ম্যানচস্টারের ভিক্টোরিয়া স্টেশনে এক পুলিশ কর্মী সহ ছুরিকাহত তিন

ক্যাথেই এই ভাড়ার বিষয়ে সচেতন এবং পরে আরও বিস্তারিত তথ্য জানাবে বলেই পরিবহণের একজন মুখপাত্র বলেন। জুলাই ও সেপ্টেম্বর মাসে ভিয়েতনাম এর ডা নাং থেকে নিউইয়র্কের একটি ব্যবসায়িক-শ্রেণীর রিটার্ন টিকিটের দাম ছিল ১৬০০০ ডলার।

অন্য এয়ারলাইনসও অবশ্য সামান্য ভাড়া সংক্রান্ত ত্রুটি করেছে আগেও। ২০১৪ সালে সিঙ্গাপুর এয়ারলাইনস লিমিটেড এবং হংকং এয়ারলাইনস বিজনেস ক্লাসের টিকিট ইকোনমি ক্লাসের দামে বেচে দেয়। যদিও তাঁরা কেউই জানাননি সস্তা দামে কতজন মানুষ টিকিট কিনেছিলেন।

ক্যাথেই ৩১ ডিসেম্বর শেষ হওয়া বিশেষ অফারে ভিয়েতনাম থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য গন্তব্যগুলির টিকিট বিক্রি করেছে। লস এঞ্জেলেসের রাউন্ড ট্রিপ বিজনেস ক্লাসের টিকিট ২৯৪০ ডলারে বিক্রি হয়েছিল।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................