This Article is From Apr 29, 2020

টিকিয়াপাড়ায় পুলিশের উপরে হামলার ঘটনায় গ্রেফতার ১০

এদিন সকালে এলাকার পরিস্থিতি খতিয়ে দেখতে সেখানে টহল দেয় পুলিশ। লকডাউন কড়া ভাবে মানা হচ্ছে কিনা তা দেখা হয়।

টিকিয়াপাড়ায় পুলিশের উপরে হামলার ঘটনায় গ্রেফতার ১০

মঙ্গলবারের ঘটনায় দু’জন পুলিশকর্মী আহত হন।

মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যের করোনা (Coronavirus) রেড জোন (Red Zone) হাওড়ায় (Howrah) পুলিশের উপরে হামলা চালানোর অভিযোগে বুধবার দশজনকে গ্রেফতার করল পুলিশ। হাওড়া পুলিশ কমিশনারেটের এক সিনিয়র আধিকারিক একথা জানিয়েছেন। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারা আনা হয়েছে। এদিন সকালে এলাকার পরিস্থিতি খতিয়ে দেখতে সেখানে টহল দেয় পুলিশ। লকডাউন কড়া ভাবে মানা হচ্ছে কিনা তা দেখা হয়।  মঙ্গলবারের ঘটনায় দু'জন পুলিশকর্মী আহত হন। হাওড়ার টিকিয়াপাড়ায় লকডাউন মানা হচ্ছে না, এই খবর পেয়ে সেখানে হাজির হয় পুলিশ। ওই এলাকা রেড জোন-এর অন্তর্গত। টিকিয়াপাড়ার বেলিরিয়াস রোডের এক সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় বিপুল সংখ্যক মানুষ একত্রিত হয় লকডাউন ও সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশকে অমান্য করে। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় পুলিশ।

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, ‘‘পুলিশ তাদের বাড়ি ফিরে যেতে বললে তারা উল্টে পুলিশকে আক্রমণ করে। তারা পুলিশের উদ্দেশে পাথর ছুঁড়তে থাকে। দু'জন পুলিশকর্মী আহত হন এবং দু'টি পুলিশের গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।''

রাজ্যের যে চারটি জেলাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে তার অন্যতম হাওড়া। রাজ্যের কোভিড-১৯ সংক্রমণের ৭৫ শতাংশ সংক্রমণ এখানেই হয়েছে। বাকি তিন জেলা হল কলকাতা, পূর্ব মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনা।

এই ঘটনাকে কেন্দ্র করে বিজেপি ও তৃণমূল কংগ্রেসের মধ্যে উত্তপ্ত বাদানুবাদ শুরু হয়েছে। তৃণমূল কংগ্রেস জানিয়েছে, অপরাধীদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে। এদিকে গেরুয়া শিবিরের অভিযোগ, রাজ্যের শাসক দলের তোষণ রাজনীতির ফলেই এই ঘটনা ঘটেছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.