সাংবাদিকদের ভয়হীনভাবে কাজ করা উচিত, বললেন মুখ্যমন্ত্রী

তিনি জানান, সাংবাদিক সহ করোনা ভাইরাসের (COVID-19) বিরুদ্ধে সামনে থেকে যাঁরা লড়াইয়ের ময়দানে, তাঁদের জন্য ১০ লক্ষ টাকা করে বিমা দিয়েছে তাঁর সরকার

সাংবাদিকদের ভয়হীনভাবে কাজ করা উচিত, বললেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন সাংবাদিকদের নির্ভয়ে কাজ করা উচিত

কলকাতা:

গণতন্ত্রে সংবাদমাধ্যমের ভুমিকার প্রশংসা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন সাংবাদিকদের নির্ভয়ে কাজ করা উচিত। রবিবার বিশ্ব সংবাদমাধ্যম স্বাধীনতা দিবসের (World Press Freedom Day) দিনে ট্যুইটারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বললেন সমাজে ভুমিকার জন্য সাংবাদিকদের সম্মান করেন তিনি। মুখ্যমন্ত্রী জানান, সাংবাদিক সহ করোনা ভাইরাসের (COVID-19) বিরুদ্ধে সামনে থেকে যাঁরা লড়াইয়ের ময়দানে, তাঁদের জন্য ১০ লক্ষ টাকা করে বিমা দিয়েছে তাঁর সরকার। মুখ্যমন্ত্রী ট্যুইটারে লেখেন, “করোনার বিরুদ্ধে সামনের সারি থেকে লড়াই করা মানুষদের জন্য আমাদের সরকার ১০ লক্ষ টাকা পর্যন্ত বিমা দিয়েছে, সেই তালিকায় রয়েছেন সাংবাদিকরাও”।

সরকারকে সংবাদমাধ্যমের স্বাধীনতার প্রতি দায়বদ্ধতাকে সম্মান জানাতে ৩ মে দিনটিকে বিশ্ব সাংবাদমাধ্যম দিবস বা বিশ্ব সংবাদমাধ্যমের স্বাধীনতা দিবস হিসেবে পালন করে রাষ্ট্রসংঘ। ১৯৯১ সালে আফ্রিকার সংবাদপত্র উইন্ডহোয়েকে প্রকাশিত একটি বিবৃতির বার্ষিকি হিসেবেও পালিত হয় ৩ মে দিনটি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)