This Article is From Aug 27, 2019

যোগার চর্চার সময় বারান্দা থেকে ৮০ ফুট নিচে পড়ে গেল ছাত্রী

বারান্দার বাইরে দিকে ছাত্রীটির ঝুলন্ত অবস্থার একটি ছবি অনলাইনে ছড়িয়ে পড়েছে। টেরেজার বন্ধু তুলে ধরে সেটি।

যোগার চর্চার সময় বারান্দা থেকে ৮০ ফুট নিচে পড়ে গেল ছাত্রী

যোগ ব্যায়াম করার সময় ৮০ ফুট উপরের বারান্দা থেকে পরে যান ওই কলেজ ছাত্রী

ঝুঁকি নিয়েই চলছিল যোগ ব্যায়াম (yoga)। তারই ফাঁকে ঘটে গেল দুর্ঘটনা। যোগ ব্যায়াম করার সময় ৮০ ফুট উপরের বারান্দা থেকে পরে গেল এক কলেজ ছাত্রী। কিন্তু কথায় বলে রাখে হরি মারে কে! ভাগ্যগুণে বেঁচে যায় সে। তবে, তার শারীরিক অবস্থা অত্যন্ত সঙ্কটজনক। ঘটনাটি সান পেড্রোর (San Pedro)। শহরের ৬তলা বিশিষ্ট এক আবাসনের বারান্দায় যোগা চর্চা করছিল কলেজ ছাত্রী আলেক্সা টেরাজা (Alexa Terraza)। সেই সময়ই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে বছর ২৩-এর ছাত্রীটি। বারান্দার বাইরে দিকে তার ঝুলন্ত অবস্থার একটি ছবি অনলাইনে ছড়িয়ে পড়েছে। নিউজ.কম.এউ-এর খবরে বলা হয়েছে, দুপুর ১.১০ নাগাদ তোলা হয়। পিছলে পড়ে (slipped) ড্রাইভওয়েতে আঘাতের আগে যা টেরেজার বন্ধু তুলে ধরে।

মেক্সিকান নিউজলেট এল ইম্পেরিয়াল জানিয়েছে যে, মিসেস টেরাজাকে দ্রুত নুভো লিওনের কাছের হাসপাতালে ভর্তি করা হয়। তার দেহের অধিকাংশ অংশই ক্ষতিগ্রস্ত। ১১ ঘন্টা স্থায়ী পুনর্গঠনমূলক শল্যচিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা আশঙ্কা করছেন যে, আলেক্সা টেরাজার হাঁটু এবং গোড়ালি পুনর্গঠন হওয়ায় তিনি বছর তিনেক হাঁটতে পারবেন না। তার মাথা, হাত. পা ও নিম্নাংশের হাড় ভেঙে গিয়েছে। পরীক্ষায় দেখা গিয়েছে শরীরের মোট ১১০টি হাড় ভেঙেছে।

ডেইলি মেইলের খবর অনুযায়ী, মিসেস টেরাজার পরিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে রক্তদানের জন্য আবেদন করেছিল। তাতে লাভ হয়েছে। প্রায় শতাধিক রক্তদাতা সাহায্যে এগিয়ে এসেছেন। সোমবার পর্যন্ত তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

নুভো লিওনের অ্যাটর্নি-জেনারেল অফিস থেকে তদন্তে দেখা গেছে যে বারান্দার রেলের কোনও কাঠামোগত ব্যর্থতা নেই এবং এই পতন নিছকই দুর্ঘটনা।

.