This Article is From Oct 13, 2018

প্রাকৃতিক বিপর্যয় রুখতে এ রাজ্য সব দিক থেকে তৈরি: মমতা

প্রাকৃতিক বিপর্যয় রুখতে এ রাজ্য সবদিক থেকে  তৈরি। ন্যাশনাল ডিসাস্টার রিডাকশান ডে-তে  টুইট করে এ কথাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রাকৃতিক বিপর্যয় রুখতে এ রাজ্য সব দিক থেকে তৈরি:  মমতা

ঘূর্ণিঝড় তিতলি আছড়ে পড়ায় ওড়িশা এবং অন্ধ্র প্রদেশ কার্যত  বিপর্যস্ত।

হাইলাইটস

  • প্রাকৃতিক বিপর্যয় রুখতে এ রাজ্য সব দিক থেকে তৈরি
  • ন্যাশনাল ডিসাস্টার রিডাকশান ডে-তে টুইট করে এ কথাই জানালেন মুখ্যমন্ত্রী
  • ঘূর্ণিঝড় তিতলি আছড়ে পড়ায় ওড়িশা এবং অন্ধ্র প্রদেশ কার্যত বিপর্যস্ত
কলকাতা:

প্রাকৃতিক বিপর্যয় রুখতে এ রাজ্য সবদিক থেকে তৈরি। ন্যাশনাল ডিসাস্টার রিডাকশান ডে-তে  টুইট করে এ কথাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, রাজ্যের জেলা গুলিতে বন্যার সময় থাকার জন্য আশ্রয়স্থলও তৈরি করা  হয়েছে। তাছাড়া এসএমএসের মাধ্যমেও আশু বিপর্যয়ের সতর্কবার্তা জানানো হচ্ছে। প্রাকৃতিক বিপর্যয়ের সময় ক্ষয়ক্ষতি কমানোর জন্য আগাম ব্যবস্থা নেওয়া দরকার। সে ব্যাপারে চেতনা তৈরি করতেই এই দিনটি পালন করা হয়।

প্রাকৃতিক বিপর্যয়ের পর অনেক সময়  দেখা যায়  আগে  থেকে ব্যবস্থা নেওয়া  না  থাকায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হয়েছে সেই পরিস্থিতি এড়িয়ে যেতেই আগাম ব্যবস্থা নিয়ে রাখা দরকার । সেটা সুনিশ্চিত  করতেই  ন্যাশনাল ডিসাস্টার রিডাকশান ডে পালন করা হয়ে থাকে। এবার যে সময় এই দিনটি পালিত হচ্ছে তখন দেশে প্রাকৃতিক বিপর্যয়ের পরিস্থিতি তৈরি হয়েছে। ঘূর্ণিঝড় তিতলি আছড়ে পড়ায় ওড়িশা এবং অন্ধ্র প্রদেশ কার্যত  বিপর্যস্ত। ঘটেছে মৃত্যুর ঘটনাও।

আর তার জেরেই কলকাতাতেও বৃষ্টি হচ্ছে। তিথি মতে আজ  চতুর্থী।  বোধন হয়নি প্রতিমার। কিন্তু মণ্ডপে মণ্ডপে কার্যত উপচে পড়ছে ভীড়। বৃষ্টি  মাথায় করেই চলছে দেবী দর্শন। তবে আবহাওয়া দপ্তর জানিয়েছে  কাল থেকে মেঘ কাটতে শুরু করবে। সবাই চাইছে  এই পূর্বাভাস সত্যি হোক ।                                                           

       

.