This Article is From Apr 25, 2020

করোনাকে জয় না করা পর্যন্ত আমাদের ঘরই হোক মন্দির-মসজিদ: মমতা বন্দ্যোপাধ্যায়

Coronavirus in Bengal: ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে ১০০ জনেরও বেশি মানুষ করোনা ভাইরাসের সঙ্গে যুঝে জয়লাভ করেছেন, জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

করোনাকে জয় না করা পর্যন্ত আমাদের ঘরই হোক মন্দির-মসজিদ: মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: মুখ্যমন্ত্রী সবাইকে স্বাস্থ্যবিধি বজায় রাখতে এবং লকডাউন মেনে চলার আহ্বান জানান

হাইলাইটস

  • করোনা ভাইরাসকে রুখতে লকডাউন মেনে চলা আবশ্যিক
  • রাজ্যের মানুষকে আরও একবার এই বিষয়টি বোঝাতে পথে নামলেন মুখ্যমন্ত্রী
  • মন্দির-মসজিগ-গির্জা-গুরুদ্বারে না গিয়ে ঘরে বসেই প্রার্থনা করুন, বলেন তিনি
কলকাতা:

"লকডাউন মেনে চলুন, ঘর থেকে বের হবেন না", শুক্রবার পথে নেমে ফের রাজ্যের মানুষের প্রতি আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় টানা চতুর্থ দিন করোনার (Coronavirus in Bengal) সঙ্গে যুঝতে লকডাউনের বিধিনিষেধ মেনে চলার অনুরোধ নিয়ে কলকাতার রাজপথে হাঁটলেন। পাশাপাশি দক্ষিণ কলকাতার দু'টি এলাকায় লকডাউন পরিস্থিতি ঘুরে দেখেন তিনি (Mamata Banerjee)। শহরের বাসিন্দাদের বারবার করে বাড়িতে থাকার জন্যে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী। সকলে ঐক্যবদ্ধ হয়ে লড়লে করোনাকে (Coronavirus) হারানো সম্ভব, মনে করেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের মানুষকে তিনি জানান, ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে ১০০ জনেরও বেশি মানুষ করোনা ভাইরাসের সঙ্গে যুঝে জয়লাভ করেছেন। তাই যদি ঠিকভাবে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে প্রযোজ্য বিধিনিষেধগুলো মানা যায় তবে অবশ্যই করোনার আঁধার কেটে যাবে, বলেন তৃণমূল নেত্রী। 

লকডাউন না মানায় রাজ্যে গ্রেফতার প্রায় ৩৪,০০০, জানালেন মুখ্যসচিব

এদিকে শুক্রবার থেকেই শুরু হয়েছে রমজান মাস। তাই দিনের শুরুতেই, মমতা বন্দ্যোপাধ্যায় পবিত্র রমজান মাসের শুভেচ্ছা জানান রাজ্য তথা দেশের মুসলিম সম্প্রদায়ের মানুষজনকে। সকলের উদ্দেশে শান্তি ও সম্প্রীতি বজায় রাখারও আহ্বান জানান তিনি। পাশাপাশি করোনা পরিস্থিতিতে মন্দিরে প্রার্থনা করার জন্যে বা মসজিদে নমাজ পড়ার জন্যে যাতে কেউ সমবেত না হন সেকথাও বারবার মনে করিয়ে দেন তিনি। করোনা ভাইরাসের বিরুদ্ধে এই কঠিন যুদ্ধে জয়লাভ না করা পর্যন্ত আমাদের ঘরই হোক মন্দির-মসজিদ, আহ্বান জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

"করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জয় না পাওয়া পর্যন্ত আমাদের সবার জন্যে বাড়িই হোক মন্দির, মসজিদ, গুরুদ্বার এবং গির্জা", যাদবপুর এবং প্রিন্স আনোয়ার শাহ রোডের বাসিন্দাদের উদ্দেশে লাউডস্পিকারের মাধ্যমে আবেদন জানান মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী যখন ওই এলাকা দিয়ে যাচ্ছিলেন তখন সেখানকার এলাকাবাসী জানালা ও বারান্দায় জড়ো হয়ে তাঁর আহ্বানের সাড়া দেন।

রাজ্যের অডিট প্যানেল জানাল মৃত ৫৭ করোনা আক্রান্তের ৩৯ জনই কো-মর্বিডিটির শিকার

দেশের করোনা পরিস্থিতিকে সামাল দিতে টানা লকডাউনের মধ্যে দিয়ে যাচ্ছে দেশ। এই লকডাউনের কারণের গত ১৪ এপ্রিল বাঙালি তাঁর সাধের নববর্ষও পালন করতে পারেনি। এই বিষয়টি নিয়ে সমবেদনা জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, পরিস্থিতি এমনই যে বাধ্য হয়ে ঘরে বসেই এখন আমাদের এই সব দিনগুলো কাটাতে হচ্ছে। কিন্তু সবার আগে স্বাস্থ্য সুরক্ষা। তাই মুখ্যমন্ত্রী সবাইকে এই স্বাস্থ্যবিধি বজায় রাখতে এবং লকডাউনের নিয়ম মেনে চলার বিষয়ে আহ্বান জানান।

.