‘মসজিদে নয়, বাড়িতে নমাজ পড়ুন’, রমজানে অনুরোধ নুসরতের

‘মসজিদে নয়, বাড়িতে নমাজ পড়ুন’....রমজান উপলক্ষ্যে রাজ্যবাসীকে আন্তরিক অনুরোধ তৃণমূল সাংসদ, অভিনেতা নুসরত জাহানের।

‘মসজিদে নয়, বাড়িতে নমাজ পড়ুন’, রমজানে অনুরোধ নুসরতের

রমজানের শুভেচ্ছায় নুসরত জাহান

কলকাতা:

‘মসজিদে নয়, বাড়িতে নমাজ পড়ুন'....রমজান উপলক্ষ্যে রাজ্যবাসীকে আন্তরিক অনুরোধ তৃণমূল সাংসদ, অভিনেতা নুসরত জাহানের (Nusrat Jahan)। করোনা রোধে সারা বিশ্বে লকডাউন। বিশেষ উৎসব, পার্বণেও মন্দির-মসজিদ যাওয়ার অনুমতি দিচ্ছে না প্রশাসন। কারণ, যেকোনও জমায়েত সংক্রমণ ছড়িয়ে দেওয়ার পক্ষে যথেষ্ট। তাই তাঁর অনুরাগী এবং সমস্ত মুসলিম সম্প্রদায়ের প্রতি নুসরতের ভিডিও বার্তা, অনুষ্ঠান, উৎসব পালন করুন নিজের বাড়িতে থেকে। ঈশ্বর বা আল্লাহকে ডাকুন ঘরের ভেতর থেকে। তিনি সর্বত্র বিরাজমান। অন্তর দিয়ে ডাকলে সবার ডাক তিনি শুনবেন। একই সঙ্গে তিনি রমজানের শুভেচ্ছাও জানান সবাইকে।

Ramzan Mubarak!

A post shared by Nusrat (@nusratchirps) on

গোলাপি সালোয়ার-কামিজে ভীষণ মিষ্টি দেখতে লেগেছে নুসরতকে। ভিডিও বার্তায় তিনি বলেন, 'বাড়িতে থেকে সমস্ত আচার-অনুষ্ঠান পালন করুন। ইচ্ছে হলে মসজিদে ইফতারের দানসামগ্রী পৌঁছে দিতে পারেন। কিন্তু ইফতার বা অন্য কোনও কারণের জন্য কোথাও জমায়েত করবেন না। এতে করোনা সংক্রমণ আরও বাড়বে।' একই সঙ্গে তিনি আরও জানান, সবাই মিলে আল্লাহ-র কাছে দোয়া জানালে বিশ্ব খুব তাড়াতাড়ি করোনা মুক্ত হবে। 

দেখা গেল রমজান চাঁদ! শনিবার থেকে উপবাস শুরু মুসলিমদের

শুক্রবার দেখা গেছে রমজানের চাঁদ (Ramzan Moon)। ইসলামি নিয়ম অনুযায়ী, শনিবার থেকে শুরু মুসলিমদের উপবাস আর সংযমের রমজান মাস (Ramzan Month)। এই একমাস চলবে প্রার্থনা এবং রোজা। এদিন বৈঠকে রুয়াত-এ-হিলাল কমিটি জানিয়েছে, "দিল্লি-সহ একাধিক জায়গা থেকে এই চাঁদ দেখা গিয়েছে।" জামা মসজিদের শাহি ইমাম সইদ আহমেদ বুখারিও বলেছেন, "দেখা গিয়েছে রমজান চাঁদ। শনিবার থেকে উপবাস শুরু করবেন মুসলিমরা।" এদিকে, প্রতিবছর রমজান চাঁদ মুসলিমদের কাছে উৎসবের বার্তা নিয়ে আসে। দিনভর উপবাস আর মসিজদে গিয়ে বিশেষ প্রার্থনা করেন মুসলিম ধর্মালম্বীরা। কিন্তু এ বছর পরিস্থিতি প্রতিকূল। বিশ্বব্যাপী করোনা সংক্রমণের রোধে চলছে লকডাউন। তাই সব মসজিদের মৌলবিরা আবেদন করেছেন, সামাজিক দুরত্ব বজায় রাখতে এবং লকডাউন বিধি মানতে বাড়িতেই পালন করুন সবাই রমজান রীতি।