অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষকদের পেনশন বাড়াল রাজ্য সরকার

রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, সরকার বর্ষীয়ান স্কুল শিক্ষকদের অবসরোত্তর সুবিধা দিতে দায়বদ্ধ।

অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষকদের পেনশন বাড়াল রাজ্য সরকার

রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, সরকার বর্ষীয়ান স্কুল শিক্ষকদের অবসরোত্তর সুবিধা দিতে দায়বদ্ধ।

হাইলাইটস

  • অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষকদের পেনশন বৃদ্ধির সিদ্ধান্ত রাজ্য সরকারের
  • ১ এপ্রিল থেকে এই নির্দেশ জারি হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে
  • ন্যূনতম পরিবর্ধিত পেনশন হবে ৮,৫০০ টাকা

অবশেষে সুখবর অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষকদের জন্য। তাঁদের পেনশন (Pension) বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার (West Bengal Government)। ২০১৬ সালের জানুয়ারির আগে যাঁরা অবসর নিয়েছেন, তাঁদের পেনশন বাড়ানো হল। রাজ্যের এক মন্ত্রী একথা জানিয়েছেন। জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, এই নির্দেশ প্রযোজ্য হবে রাজ্য সরকারি স্কুলগুলিতে পারিবারিক পেনশনভোগী ও শিক্ষকদের জন্য, যাঁরা ২০১৫ সালের ৩১ ডিসেম্বরের পেনশন পেয়েছেন। ৮০ থেকে ৮৫ বছরেরে অবসরপ্রাপ্ত শিক্ষকদের ক্ষেত্রে বেসিক পেনশন বাড়ল ২০ শতাংশ। ৮৫ বছরের বেশি ও ৯০ বছরের কমবয়সিদের ক্ষেত্রে তা হবে ৩০ শতাংশ। ন্যূনতম পরিবর্ধিত পেনশন হবে ৮,৫০০ টাকা। ১ এপ্রিল থেকে এই নির্দেশ জারি হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, সরকার বর্ষীয়ান স্কুল শিক্ষকদের অবসরোত্তর সুবিধা দিতে দায়বদ্ধ। তিনি বলেন, ‘‘সীমাবদ্ধ আর্থিক সঙ্কট সত্ত্বেও অন্য কোনও রাজ্য সরকার আমাদের মতো করে অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষকদের জন্য কাজ করেনি।''

এপ্রিলের মাঝামাঝি কলকাতা পুরসভা ও রাজ্যের অন্যান্য পুরসভায় নির্বাচন। তার আগেই পেনশন বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Listen to the latest songs, only on JioSaavn.com