Weather Update : রাজ্যে কখন থেকে শুরু হচ্ছে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি, জেনে নিন

আবহাওয়া দফতর(Weather Update ) জানিয়েছে, আজকেই বৃষ্টি শুরু হবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ  এবং হিমালয় সংলগ্ন অঞ্চলে।

Weather Update : রাজ্যে কখন থেকে শুরু হচ্ছে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি, জেনে নিন

আজকেই বৃষ্টি শুরু হবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং হিমালয় সংলগ্ন অঞ্চলে

হাইলাইটস

  • আজ সকাল থেকেই আকাশের মুখ ভার
  • আজকেই বৃষ্টি শুরু হবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং হিমালয় সংলগ্ন অঞ্চলে
  • তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি কমবে বলেই জানিয়েছে হাওয়া অফিস
কলকাতা:

আজ সকাল থেকেই আকাশের মুখ ভার। মাঝে কিছুক্ষণের জন্য সূর্য উঠলেও ,সারাদিন প্রায় সূর্যের দেখা নেই। মেঘে ছেয়ে আছে আকাশ। সকালে দু-এক পশলা বৃষ্টি হয়েছে কলকাতায়(Weather Update)। আবহাওয়া দফতর জানাচ্ছে আজ থেকে আগামী ৩ দিন রাজ্যজুড়ে বৃষ্টি চলবে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজকেই বৃষ্টি শুরু হবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ  এবং হিমালয় সংলগ্ন অঞ্চলে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিকেল চারটের পর থেকে পরবর্তী ২-৩  ঘন্টার মধ্যে জলপাইগুড়ি, দার্জিলিং এবং কালিম্পং এ  বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের প্রবল সম্ভাবনা। আজ রাত থেকেই কলকাতায় বৃষ্টিপাত শুরু হয়ে যাবে। চলবে আগামী কাল সারাদিন। জানিয়েছে হাওয়া অফিস(Weather Update)। পশ্চিমবঙ্গের দিকে ধেয়ে আসছে পশ্চিমী ঝঞ্ঝা, যে কারণে আবহাওয়ার পরিবর্তন,রাজ্যের ৭ টি  জায়গায় এর প্রভাবে বৃষ্টিপাত চলবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে আগামী দুদিন, জানিয়েছে আবহাওয়া দফতর। উত্তরবঙ্গেও বৃষ্টিপাত চলবে। আজ থেকে শুরু হয়ে যার প্রভাব থাকবে বৃহস্পতিবার পর্যন্ত।

হঠাৎ করেই তাপমাত্রা খানিকটা বেড়ে গেছে। গুমোটভাব রয়েছে। রাতে ফ্যান চালাতে হচ্ছে। তবে আবহাওয়ার এই হঠাৎ পরিবর্তনে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি কমবে বলেই জানিয়েছে হাওয়া অফিস।
যে সমস্ত জায়গায় বৃষ্টিপাত চলবে:
২৪.২.২০... গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং হিমালয় সংলগ্ন অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা।

২৫.২.২০.. গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং হিমালয় সংলগ্ন অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা।

২৬.২.২০.. দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার , কালিম্পং এবং মালদা , উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া ,উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, বীরভূমের মত বেশকিছু জায়গাতেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আগামীকাল অর্থাৎ ২৫ তারিখ হিমালয় সংলগ্ন অঞ্চলে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত এমন কী  শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেশ কিছু জায়গায় ৭-১১  সেন্টিমিটার বৃষ্টিপাত হতে পারে। আগামী ২৬ এবং ২৭ তারিখ অর্থাৎ বুধ-বৃহস্পতিবার রাজ্যজুড়ে হালকা থেকে মাঝারি কুয়াশার চাদর দেখা যাবে।