This Article is From May 24, 2020

কাটছে না দুর্যোগ! আমফানের পর এবার প্রবল বৃষ্টির সতর্কতা রাজ্যে!

কাল থেকে আগামী চারদিন প্রবল বৃষ্টি চলবে রাজ্যে। আমফান উত্তরবঙ্গে সেভাবে ভেল্কি দেখায় নি। তাতে কী! এবারের বৃষ্টি চলবে উত্তরবঙ্গে ( North Bengal Rain)

কাটছে না দুর্যোগ! আমফানের পর এবার প্রবল বৃষ্টির সতর্কতা রাজ্যে!
কলকাতা:

বুধবারই রাজ্যের বুকে আছড়ে পড়েছিল ভয়ঙ্কর সুপার সাইক্লোন আমফান( Amphan)। তারপরই লন্ডভন্ড করেছিল রাজ্য। খানিকটা নিস্তার পেয়েছিল উত্তরবঙ্গ(North Bengal)। আমফানের সেই ভয়াবহতা এখনও কাটিয়ে উঠতে পারেনি রাজ্য। ৮০ জনের মৃত্যু হয়েছে এই ঝড়ে। দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ অঞ্চল এখনও জলের তলায়,তছনছ রাজ্য। শহর কলকাতাতেই গাছ পড়ে এখনও বিদ্যুৎহীন বহু এলাকা। জল নেই, নেই ইন্টারনেট কানেকশন ও। মোবাইল পরিষেবাও নেই  বহু জায়গাতেই। যদিও বা কোথাও আছে তাও অনিয়মিত। ২০০ বছরেরও বেশি ইতিহাসে আমফানের এক মারাত্মক দগদগে ক্ষত তৈরি করেছে বাংলার বুকে। বহু মানুষই ভুলতে পারছেন না আমফানের ভয়াবহতা। যার প্রভাবে এখনও বিধ্বস্ত জনজীবন।

এমন সময় আবহাওয়া দফতর জানাচ্ছে দুর্যোগ এখনও কাটেনি। আমফানের পর এবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি রাজ্যে।কাল থেকে আগামী চারদিন প্রবল বৃষ্টি চলবে রাজ্যে। আমফান উত্তরবঙ্গে সেভাবে ভেল্কি দেখায় নি। তাতে কী! এবারের বৃষ্টি চলবে উত্তরবঙ্গে ( North Bengal Rain)। কাল থেকে আগামী ৪ দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গ জুড়ে। দার্জিলিং ,জলপাইগুড়ি,কালিম্পং, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা জেলাতে আগামীকাল ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টির পরিমাণ বাড়বে পরশু থেকে। প্রবল বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ। পরশু থেকে দুদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে। আগামী 28 তারিখ পর্যন্ত বৃষ্টি চলবে এই সমস্ত জেলায়। শুক্রবার থেকে অবহাওয়ার উন্নতি হবে, জানিয়েছে আবহাওয়া দফতর।

.