This Article is From Nov 15, 2019

Weather Update Kolkata : শীতের দেখা কবে পাওয়া যাবে! নভেম্বর না ডিসেম্বরে?

Weather Update Kolkata On Friday: আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াস

Weather Update Kolkata : শীতের দেখা কবে পাওয়া যাবে! নভেম্বর না ডিসেম্বরে?

Weather Update KolkataOn Friday: নামছে তাপমাত্রা ,শীত না শীতের আমেজ?

কলকাতা:

আজ আকাশ পরিষ্কার থাকবে, জানিয়েছে আবহাওয়া দফতর। সকাল (Weather Update Kolkata) থেকেই ঝলমলে রোদ উঠেছে আজ । বইছে উত্তরের মৃদু-মন্দ বাতাস,,সন্ধ্যে  বাড়ার সঙ্গে সঙ্গে  ঠাণ্ডা পড়তে শুরু করেছে ।গত কয়েক বছর ধরে শীতের দেখা সেভাবে পাওয়া যায় নি। তবে এই বছর বর্ষা সঠিক সময় চলে গিয়েছিল তারপর ঠান্ডার যে আমেজ তা এখন বেশ টের পাওয়া যাচ্ছে। ইতিমধ্যেই রাজ্যের (Weather Update Kolkata) পশ্চিমের জেলাগুলিতে শীত পড়েছে। বীরভূম, বাঁকুড়া পুরুলিয়া, বর্ধমান, ঝাড়গ্রাম, মেদিনীপুর এর একাংশে শীত চলে এসেছে।  আবহাওয়া দফতর জানাচ্ছে এই পশ্চিমের জেলাগুলিতে শীত এলেও রাজ্যে উত্তর-পশ্চিমের যে হাওয়া রয়েছে, ধীরে ধীরে তা ছড়িয়ে পড়বে কিছুটা সময় নিয়ে অর্থাৎ এমাসের  শেষ সপ্তাহে বা ডিসেম্বরের শুরুতে কলকাতায় পুরোপুরি শীত আসার সম্ভাবনা।

আর এখন যে ঠাণ্ডা ভাব লাগছে, হালকা হালকা ঠাণ্ডা হাওয়া বইছে কলকাতায়, তা শীতের আমেজ। শীত আসতে এখনও এক দুসপ্তাহ বাকি। বাজারে শীতের সবজি ছেয়ে গেছে, মরশুমী ফল ,বাঙালির প্রিয় কমলালেবু বাজার ছেয়েছে, তাই শীতের অপেক্ষায়, তার আমেজ গায়ে মাখতে অধীর অপেক্ষায় বাঙালি। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৯৬% থাকবে আজকে, আর আপেক্ষিক আর্দ্রতার সর্বনিম্ন পরিমাণ ৫৮% থাকবে।

রাজ্যে গত ২৪ ঘণ্টায় কোথাও কোন বৃষ্টি হয়নি।  এবং আগামী ২৪ ঘন্টায়ও বৃষ্টির সম্ভাবনা এখনও পর্যন্ত নেই, জানিয়েছে হাওয়া অফিস। কলকাতায় রাতে তাপমাত্রা নেমে যাচ্ছে । ফলে কুয়াশা থাকছে ভোরের দিকে। কলকাতার দূষণ আর সঙ্গে কুয়াশা দুই মিলে কলকাতার আকাশ ধোঁয়াশায় ঢেকে থাকছে। পরিবেশ কর্মীরা বলছেন শীত পড়লে অর্থাৎ এ মাসের শেষে কলকাতার দূষণ আরও বাড়বে। যা দিল্লির কাছাকাছি পৌঁছতে পারে। জোয়ার ভাটার খবরের নজর রাখা যাক। আজ জোয়ারের সময় ছিল ১১.২৯ মিনিটে,রাতে আবার জোয়ার আসবে ২৩.৩২ মিনিটে।ভাতা ২.৩৮ মিনিটে, পরের ভাটার সময় ৩.০৩ মিনিটে।
 

.