খোলা আকাশে পিছন ফিরে সুপার হারকিউলিস থেকে ঝাঁপ! ভাইরাল ছবি

এদিন লাদাখের প্যাংগং লেক সংলগ্ন লুকুং ফরোয়ার্ড পোস্ট পরিদর্শন করেন প্রতিরক্ষামন্ত্রী। কথা বলেন ভারতীয় সেনা ও আইটিবিপির জওয়ানদের সঙ্গে

প্যারাট্রুপারের সুপার হারকিউলিস যুদ্ধবিমান থেকে লাফানোর ছবি ভাইরাল।

নয়াদিল্লি:

মার্কিন সামরিক বিমান সুপার হারকিউলিস থেকে মাঝ আকাশে ঝাঁপ দিয়ে ভাইরাল প্যারা ট্রুপাররা (Para troopers)। শুক্রবার লাদাখ পরিদর্শনে গিয়েছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Minister Rajnath Singh at Ladakh)। তাঁর উপস্থিতিতে বায়ু সেনার কেরামতি মহড়ার আকারে দেখান ওই প্যারা ট্রুপারেরা। মাটি থেকে কয়েক হাজার ফুট উঁচুতে সুপার হারকিউলিসের (Super Hercules IAF plane) মতো বিমান থেকে এই ঝাঁপের জন্য সিংহ হৃদয় দরকার, এমনটাই বলছেন প্রাক্তন সেনাকর্তারা। ভাইরাল ছবিতে দেখা গিয়েছে, প্রথম যে প্যারাট্রুপার এই কেরামতিতে নেতৃত্বে দেন তিনি ক্যামেরার দিকে মুখ করে। আর তাঁর পিঠ খোলা আকাশের দিকে। পাইলটের দিকে থাম্বস আপ দেখিয়ে ওভাবেই মাঝ আকাশে ঝাঁপ দেন সেই প্যারাট্রুপার। তাঁর মুখে লাগানো অক্সিজেন মাস্ক। তাঁকে অনুসরণ করে একে একে ঝাঁপ দেন অন্যরা।

এদিন লাদাখের প্যাংগং লেক সংলগ্ন লুকুং ফরোয়ার্ড পোস্ট পরিদর্শন করেন প্রতিরক্ষামন্ত্রী। কথা বলেন ভারতীয় সেনা ও আইটিবিপির জওয়ানদের সঙ্গে।

তিনি বলেন, "আমি আশ্বাস দিতে পারি, বিশ্বের কোনও শক্তি ভারতের একইঞ্চি জমিও কাড়তে পারেনি।" দুদিনের সফরে কাশ্মীর ও লাদাখে সফরের সূচি রয়েছে তাঁর। সেই সূচি মেনে শুক্রবার সকালে লেহ বিমানবন্দরে নামেন প্রতিরক্ষামন্ত্রী। তাঁর সঙ্গে ছিলেন সিডিএস জেনারেল বিপিন রাওয়াত, সেনা প্রধান এমএম নারাভানে লাদাখে গিয়ে বাহিনীর জওয়ানদের সঙ্গে কথা বলেন তিনি। প্রতিরক্ষামন্ত্রী দাঁড়িয়ে থেকে দেখেন অ্যাপাচে অ্যাটাক কপ্টারের মহড়া। তাঁর মন্ত্রকের তরফে এই সফরসূচির কয়েকটা ছবি টুইট করা হয়েছে।

সংবাদসংস্থা এএনআইয়ের পোস্ট করা একটা ছবিতে দেখা গিয়েছে, বাহিনীর ট্যাঙ্ক নিয়ে সামরিক মহড়া প্রতিরক্ষামন্ত্রীর সামনেই। 

Click for more trending news