This Article is From Feb 13, 2020

Watch: বাদামের খোলায় লুকিয়ে ৪৫ লাখ টাকা পাচারের চেষ্টা! ধৃত রাজধানীতে

কিন্তু শেষরক্ষা হল কই! দিল্লি বিমানবন্দরে (Delhi airport) এক যাত্রীর পকেট থেকে মেলে সিল করা প্যাকেট।  

Watch: বাদামের খোলায় লুকিয়ে ৪৫ লাখ টাকা পাচারের চেষ্টা! ধৃত রাজধানীতে

পিনাট, মিট বলে লুকিয়ে বিদেশি মুদ্রা

নয়া দিল্লি:

রান্না করা মিট বল (meat pieces) , বিস্কুট আর বাদামের খোলা---আপাতদৃষ্টিতে ভীষণ নিরহ খাবারের জিনিস। কিন্তু তাতে করেই পাচার হচ্ছিল ৪৫ লাখ বিদেশি মুদ্রা। কিন্তু শেষরক্ষা হল কই! দিল্লি বিমানবন্দরে (Delhi airport) এক যাত্রীর পকেট থেকে মেলে খাবারের সিল করা প্যাকেট। সঙ্গে সঙ্গে তাকে হেফাজতে নেয় কেন্দ্রীয় সুরক্ষা বাহিনি  (CISF)।

কংগ্রেস সভানেত্রী পদে কি থাকবেন সনিয়া গান্ধি? এপ্রিলেই সিদ্ধান্ত

খবর, মুরাদ আলি নামে অভিযুক্তকে ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। তিন নম্বর টার্মিনালে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করতে দেখেই সন্দেহ হয় বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের। মুরাদ তখন তড়িঘড়ি দুবাইয়ের বিমান ধরতে ব্যস্ত।  নিয়ম মেনে চেকিংয়ের সময় ওই যাত্রীর কাছ থেকে পাওয়া যায় খাবারের প্যাকেটের মধ্যে লুকোনো ৪৫ হাজার বিদেশি মুদ্রা। অভিযুক্তের থেকে কোনও সদুত্তর না পাওয়ায় গ্রেফতার করা হয় তাকে।

টুইটারে সিআইএসএফের পক্ষ থেকে টুইটারে শেয়ার করা হয় একটি ভিডিও। দেখা গেছে, সৌদি রিয়াল, কাতারি রিয়াল, কুয়েতি দিনার, ওমানি রিয়াল এবং ইউরো মিলিয়ে প্রচুর মুদ্রা লুকিয়ে বাদামের খোলায়, বিস্কুটের প্যাকেটে, রান্না করা মাংসের বলে। একটা করে বাদামের খোলা ভাঙলেই বেরিয়ে আসছে মুদ্এরা। একই ভাবে মাংসের টুকরো বা বিস্কুটের প্যাকেট ভাঙলে, খুললেই হুড়মুড়িয়ে বেরিয়ে আসছে নানা ধরনের বিদেশি মুদ্রা। কী কারণে এত মুদ্রা অভিযুক্ত নিয়ে যাচ্ছিল দুবাইয়ে? জানা যায়নি এখনও। 
 

অভিযুক্তকে গ্রেফতারের পাশাপাশি বাজেয়াপ্ত হয়েছে মুদ্রাও। নিরাপত্তা বাহিনির তরফ থেকে জানানো হয়েছে, ধৃত মুরাদ নাকি প্রায়ই দুবাইয়ের নানা জায়গায় সফর করত।