This Article is From Jul 17, 2018

পুতিনের ছাতার কাছে ম্লান হয়ে গেল বিশ্বকাপ ফাইনালের জৌলুস

ছাতা মাথায় নিয়ে সোশ্যাল মিডিয়া নিন্দা ও উপহাসের ঝড় বয়ে যায়।

পুতিনের ছাতার কাছে ম্লান হয়ে গেল বিশ্বকাপ ফাইনালের জৌলুস

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মঞ্চে পুতিন।

রাশিয়ায় বিশ্বকাপ ফুটবল শেষ হয়েছে, দু’দিন হয়ে গেল। রবিবারের ফাইনালে মস্কোর স্টেডিয়ামে ফ্রান্স 4-2 গোলে হারিয়ে দিয়েছে ক্রোয়েশিয়াকে। কিন্তু বিশ্বকাপ শেষ হলেও তা নিয়ে বিতর্কের শেষ নেই এখনও। বিশ্বকাপ ফাইনাল দর্শকদের সামনে মেলে ধরেছে বহু চিত্রের বৈচিত্র্য। তার মধ্যে যেমন আছে, ফ্রান্সের রাষ্ট্রপতি ইম্যানুয়েল ম্যাক্রোঁর ভিভিআইপি বক্সের নাচ, তেমনই আছে লুকা মদ্রিচকে জড়িয়ে ক্রোয়েশিয়ার প্রেসিডেন্টের সান্ত্বনা দেওয়া। এই সবক’টি মুহূর্তই নেটিজেনদের প্রশংসা পেয়েছে। কেবল একটি বাদে। সেই ছবিটি রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের। পুরস্কার বিতরণীর সময় অঝোরে বৃষ্টি হচ্ছিল। সেই সময় বাকি দেশের রাষ্ট্রপ্রধান, ফুটবলার, কোচ, রেফারি সহ সবাই যখন মাঠে দাঁড়িয়ে ভিজছিলেন, সেই সময়ই পুতিনের মাথাটিকে বৃষ্টি থেকে বাঁচানোর জন্য একটি বড়ো কালো ছাতা ধরা হয়। যা নিয়ে সোশ্যাল মিডিয়া নিন্দা ও উপহাসের ঝড় বয়ে যায়।

সেই ঝড় শুধু সোশ্যাল মিডিয়াতেই নয়, প্রবেশ করে সাধারণ মানুষের মননেও। টুইটারে একজন লেখেন, “স্যার, আর কতগুলো ছাতা নিয়ে আসতে হবে আপনার জন্য”। আরেকজন লেখেন, “সবাই যখন মাঠে ভিজে যাচ্ছে বৃষ্টিতে, পুতিন তখন নিজের জন্য একজন ছাতা ধরার লোককেও সঙ্গে নিয়ে এসেছেন”! জম্মু ও  কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা লেখেন, “পুতিনের ছাতা বিশ্বকাপের পুরস্কার বিতরণী অনুষ্ঠানটাকেই ম্লান করে দিল”।   

 

 So the Russians only remembered an umbrella for their own President Putin... left the leaders of France and Croatia out in the rain for minutes... pretty much sums up today's international politics. #WorldCup18pic.twitter.com/W5UDTTwMxS

 

 

 

Click for more trending news


.