This Article is From Jan 10, 2020

Viral Video: আস্ত প্লাস্টিকের বোতল গিলে ফেলল কেউটে সাপ! তারপর?

স্থানীয় একটি আবর্জনার ভ্যাট থেকেই সাপটি ওই আস্ত বোতল গিলে ফেলেছিল। সাপটিকে এভাবে ছটফট করতে দেখে স্থানীয় মানুষরাই ওই অঞ্চলের সাপ ধরতে জানা মানুষদের সঙ্গে যোগাযোগ করেন।

Viral Video: আস্ত প্লাস্টিকের বোতল গিলে ফেলল কেউটে সাপ! তারপর?

সাপটিও বমি করে প্লাস্টিকের বোতলটি উগরে দেয়...

প্লাস্টিকের কারণে বিশেষত পশুপাখিদের কী হাল হয় তা নিয়ে কম ঘটনা প্রকাশ্যে আসেনি। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ৩ বছরের পুরানো একটি ভিডিও ফের ভাইরাল হয়েছে। বিশাল এক কেউটে সাপের ভিডিও দেখে ভয় নয়, অসহায় প্রাণিটির প্রতি মায়াই হবে আপনার। ভিডিওতে দেখা যাচ্ছে একটি কেউটে সাপ আস্ত একটি প্লাস্টিকের বোতল গিলে ফেলেছে। কিন্তু প্লাস্টিক তো আর হজম করা সম্ভব না! তাই শেষমেশ বোতলটি বমি করে ফেলে বিশাল কেউটে সাপটি। তবে ঘটনাটি বেশ পুরনোই। ২০১৭ সালে গোয়াতে ঘটে এই ঘটনা। পুরনো এই ভিডিওটিই ফের টুইটারে শেয়ার  করেন ভারতীয় বনবিভাগের আধিকারিক প্রবীণ কাসওয়ান।

Viral Video: পর্যটকদের পথ আটকে বাঘের লড়াই, কী হল তারপর!

খাবার জিনিস মনে করে সাপটি ওই পানীয়ের বোতলটি গিলে ফেলে এবং স্বাভাবিকভাবেই পেটের মধ্যে আটকে যায় ওই বোতল। ভিডিওটি গোয়ার করভেম-কঙ্কোনা এলাকার। স্থানীয় একটি আবর্জনার ভ্যাট থেকেই সাপটি ওই আস্ত বোতল গিলে ফেলেছিল। সাপটিকে এভাবে ছটফট করতে দেখে স্থানীয় মানুষরাই ওই অঞ্চলের সাপ ধরতে জানা মানুষদের সঙ্গে যোগাযোগ করেন। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন গৌতম ভগত। তিনি কেউটে সাপটিকে সাহায্য করেন এবং সাপটিও বমি করে প্লাস্টিকের বোতলটি উগরে দেয়।

প্রবীণ কাসওয়ান ভিডিওটি শেয়ার করে লিখেছেন, “দেখুন কীভাবে একক ব্যবহার্য প্লাস্টিকের বোতল বন্যপ্রাণি এবং অন্যান্য প্রজাতির উপর বিরূপ প্রভাব ফেলছে। এই ভিডিও আপনাকেও চিন্তায় ফেলে দেবে।”

দেখুন কীভাবে হাঁটু মুড়ে কসাইয়ের সামনে প্রাণ ভিক্ষা চাইছে মহিষটি!

দেখুন সেই ভিডিও:

এই ভিডিওটি ১০ জানুয়ারি শেয়ার করা হয়েছে, এবং এখনও পর্যন্ত ২১ হাজারেরও বেশি মানুষ দেখেছেন এই ভিডিও। লাইক আর রিট্যুইট মিলে সংখ্যাটা আরও কয়েক হাজার ছাড়িয়েছে।

.