This Article is From Sep 06, 2018

Verdict on Homosexuality : মেতে উঠল গুগলও

Verdict on Homosexuality: সমকাম এখন আর  অপরাধ নয়। ঐতিহাসিক রায় দিয়ে জানিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট।  এমন রায় শোনার পর থেকে কার্যত উৎসব শুরু হয়েছে দেশ জুড়ে। সেই উৎসবে সামিল হল গুগল।

Verdict on Homosexuality : মেতে  উঠল গুগলও

Verdict on Homosexuality: বিভিন্ন ঘটনাকে হোম পেজে  স্থান দিয়েছে  তাঁরা।

নিউ দিল্লি:

সমকাম এখন আর  অপরাধ নয়। ঐতিহাসিক রায় দিয়ে জানিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট।  এমন রায় শোনার পর থেকে কার্যত উৎসব শুরু হয়েছে দেশ জুড়ে। সেই উৎসবে সামিল হল গুগল। তাদের হোম পেজে দেখা যাচ্ছে একটি  ছোট্ট পতাকা রাখা রয়েছে । দেখতে রামধনুর মতো। এভাবেই সুপ্রিম রায়কে  স্বাগত জানাল গুগল। এর আগেও বহু ক্ষেত্রে এমন ভূমিকা নিয়েছে গুগল। বিভিন্ন ঘটনাকে হোম পেজে  স্থান দিয়েছে  তাঁরা। এছাড়া নানা ক্ষেত্রের বিশিষ্টদেরও এভাবেই স্মরণ করে  বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন।

সমকাম কি অপরাধ, সমকাম কি অস্বাভাবিক, এ ধরনের প্রশ্ন নিয়ে আইনি লড়াই চলছে বহু দিন  ধরে। 2013 সালে সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়  377 খারিজ  হচ্ছে না। কিন্তু  এবার সেটাই হয়ে গেল।  ব্রিটিশ আমলে তৈরি এই আইন অনুযায়ী অস্বাভাবিক যৌনতা ছিল অপরাধ। এই ধারা খারিজ কররা দাবিতে ফের মামলা হয়েছিল  সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি দীপক মিশ্রর নেতৃত্বে পাঁচ  বিচারপতির সাংবিধানিক বেঞ্চ এই মামলাটি শুনেছে।  রায় ঘোষণা করে জানানো হয়েছে সমকামিতা  অস্বাভাবিক কোনও বিষয় নয়।

 

.