This Article is From Aug 09, 2019

Vellore Lok Sabha Election Result 2019: জয়ী হল ডিএমকে

তামিলনাডুর ভেলোর লোকসভা উপ নির্বাচনে জয়ী হল ডিএমকে। ডিএমকে প্রার্থী কাথির আনন্দ হারালেন এআইএডিএমকে প্রার্থী এসি শানমুগামকে।

Vellore Lok Sabha Election Result 2019: জয়ী হল ডিএমকে

Vellore Election Result 2019: এপ্রিলেই ভেলোরে ভোট হওয়ার কথা ছিল, কিন্তু পরে তা স্থগিত করে দেওয়া হয়

নয়াদিল্লি:

তামিলনাডুর (Tamil Nadu) ভেলোর লোকসভা (Vellore Lok Sabha) উপ নির্বাচনে জয়ী হল ডিএমকে (DMK)। ডিএমকে প্রার্থী কাথির আনন্দ হারালেন এআইএডিএমকে (AIADMK) প্রার্থী এসি শানমুগামকে। তামিলনাডুর ভেলোর লোকসভা কেন্দ্রের ভোট গণনা শুরু হয় এদিন সকাল থেকে। এআইএডিএমকে প্রার্থী এসি শানমুগাম এবং ডিএমকে প্রার্থী কাথির আনন্দ ছিলেন এই আসনের দুই ঘনিষ্ঠ প্রতিদ্বন্দ্বী। সোমবার ছিল ভোট। শুক্রবার ভেলোরের নির্বাচন ফলাফল ঘোষিত হল। এই দুই প্রার্থীর মধ্যে গণনার শুরু থেকেই চলছিল তীব্র প্রতিদ্বন্দ্বিতা। গণনায় কখনও একজন, কখনও অন্যজন এগিয়ে যাচ্ছিলেন। তাঁদের সঙ্গে আরও ২৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

ঈদের আগে কাশ্মীরের কিছু অংশে চালু করা হল ফোন ও ইন্টারনেট পরিষেবা

দুপুর ১টার হিসেবে দেখা যায়, ডিএমকে প্রার্থী সামান্য এগিয়ে রয়েছেন। তিন‌ি পেয়েছেন ৪৭.৬৫ শতাংশ ভোট। তাঁর পিছনেই এআইডিএমকে। তারা পেয়েছে ৪৬.২৪ শতাংশ ভোট।

nosmotj4

সকালে গণনার শুরুতে এআইডিএমকে ডিএমকের থেকে ১৫,০০০ ভোটে এগিয়ে যায়। দশম রাউন্ডের পরে তা কমে ৬,৩৬২ হয়।

এপ্রিলেই ভেলোরে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু জেলায় ডিএমকে নেতাদের কাছ থেকে ১০ কোটি টাকা পাওয়ার পর তা স্থগিত করে দেওয়া হয়।

তামিননাডুর ৩৮টি লোকসভায় ৩৭টিতেই জিতেছে ডিএমকে জোট। ভোট হয়েছিল ১৮ এপ্রিল।

এআইডিএমকের পক্ষে প্রচার চালান মুখ্যমন্ত্রী ইকে পালানিস্বামী এবং উপ মুখ্যমন্ত্রী ও পনিরসিলভাম। ডিএমকে প্রার্থী কাথির আনন্দের পক্ষে প্রচার চালান ডিএমকে সভাপতি এমকে স্ট্যালিন।