সুস্থ হওয়ার পরেও দিল্লির এইমস ট্রমা সেন্টারের হস্টেলেই থাকছেন উন্নাও কাণ্ডের নিগৃহীতা!

Unnao Rape Case:ওই কিশোরীর মা আদালতে প্রার্থনা করেন যে, তাঁদের যেন দিল্লিতেই থাকতে দেওয়া হয়, কেননা উন্নাওয়ে ফিরে গেলে মেরে ফেলা হতে পারে তাঁদের

Unnao Rape Case: ওই কিশোরীর জন্য নিরাপদ বাসস্থানের সন্ধানের বিষয়ে উত্তরপ্রদেশ সরকারকে নির্দেশ দেয় দিল্লি হাইকোর্ট।

নয়াদিল্লি:

উন্নাও ধর্ষণকাণ্ডের নিগৃহীতার আপাতত বাসস্থান হতে চলেছে দিল্লির এইমস হাসপাতালের ট্রমা সেন্টারের ঘর। এর আগে গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত উন্নাওয়ের নিগৃহীতাকে (Unnao Rape Case) চিকিৎসার জন্যে নিয়ে আসা হয় দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্স হাসপাতালে। বর্তমানে ওই কিশোরী অনেকটাই সুস্থ হলেও আরও এক সপ্তাহ হাসপাতালের ট্রমা সেন্টারের (AIIMS Trauma Centre) হস্টেলে থাকবেন বলে জানা গেছে। এরপরে, রাজধানীতে নিগৃহীতা কিশোরী ও তাঁর পরিবারের জন্য অন্য কোথাও থাকার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে একটি সূত্র । ফেব্রুয়ারিতে গাড়ি দুর্ঘটনায় পরিবারের দুই সদস্যকে হারিয়ে নিগৃহীতা নিজেও মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরে এসেছেন।  তারপরেই দিল্লি হাইকোর্ট উত্তরপ্রদেশ সরকারকে নিগৃহীতা ও তাঁর পরিবারের জন্য নিরাপদ বাসস্থান সন্ধানের নির্দেশ দেয়। কিন্তু সম্প্রতি ওই কিশোরীর মা আদালতে প্রার্থনা করেন যে, তাঁদের যেন দিল্লিতেই থাকতে দেওয়া হয়, কেননা তাঁরা আশঙ্কা করছেন যে উন্নাওয়ে ফিরে গেলে মেরে ফেলা হতে পারে তাঁদের।

উন্নাও ধর্ষণকাণ্ডে বেঁচে থাকা নিগৃহীতার বিবৃতি রেকর্ড করতে এইমসে বিচারক

চলতি বছরের জুলাই মাসেই ভয়াবহ সড়ক দুর্ঘটনায় পড়ে নির্যাতিতা। উন্নাও থেকে নির্যাতিতা ও তাঁর মা, একটি গাড়ি করে রায়বেরেলি আসছিলেন। মাঝপথে একটি ট্রাক তাঁদের গাড়িতে ধাক্কা মারে। ট্রাকটির নম্বর প্লেটে কালো রঙ দেওয়া ছিল। দুর্ঘটনার জেরে প্রাণ যায় নির্যাতিতার আত্মীয়ের। নিগৃহীতা ও তাঁর আইনজীবীকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাঁকে দিল্লির এইমস হাসপাতালে নিয়ে আসা হয়।

উন্নাওয়ের নির্যাতিতার বাবাকে খুনে অভিযুক্ত বিজেপির কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে চার্জ গঠন

এদিকে উন্নাওয়ে নির্যাতিতার বাবাকে খুনের দায়ে বহিষ্কৃত বিজেপি  বিধায়কের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। দিল্লির আদালত, ধৃত কুলদীপ সিং সেঙ্গার ও তাঁর ভাইয়ের বিরুদ্ধে চার্জ গঠন করে। এই ঘটনায় এক পুলিশ কর্মীও জড়িত ছিলেন বলে অভিযোগ। অস্ত্র আইনে বহিষ্কৃত বিজেপি বিধায়ক ও তাঁর ভাই সহ অভিযুক্তদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। বিচারক জানান, দেশি বন্দুকের সাহায্যে পরিকল্পনা করে নির্যাতিতার বাবাকে থানার মধ্যেই মারা হয়েছিল। ধর্ষণের অভিযোগ যাতে না দায়ের হয় তার জন্যই এই অত্যাচার করা হয়েছিল বলে মনে করে আদালত। বিষয়টিকে ‘বৃহত্তর ষড়যন্ত্র' বলেন বিচারক। তিনি জানান, নির্যাতিতার বাবার মৃতদেহে ১৮টি ক্ষতের চিহ্ন মিলেছিল। নিহতকে রাস্তা থেকে তুলে নিয়ে গিয়ে থানার মধ্যে মারা হয়। এই সব চলাকালীন দিল্লি থেকে অভিযুক্ত সেঙ্গার পুলিশ অফিসারদের সঙ্গে যোগাযোগ রেখেছিল।

উন্নাওয়ে নাবালিকাকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত বিজেপির বিধায়ক কুলদীপ সিং সেঙ্গার। সম্প্রতি তাঁকে দল থেকে বহিষ্কার করে বিজেপি । 

দেখুন দিনের সেরা খবরের ঝলক:

More News