কোর্টের সময়সীমার মধ্যে উন্নাও তদন্ত শেষ করতে সিবিআই ২০ জন অতিরিক্ত আধিকারিক নিয়োগ

গত রবিবার উন্নাও(Unnao) থেকে প্রাইভেট গাড়িতে রায়বেরেলি যাচ্ছিল নির্যাতিতা ও তার পরিবার।

 Share
EMAIL
PRINT
COMMENTS
কোর্টের সময়সীমার মধ্যে উন্নাও তদন্ত শেষ করতে সিবিআই ২০ জন অতিরিক্ত আধিকারিক নিয়োগ

গত রবিবার উন্নাও(Unnao) থেকে প্রাইভেট গাড়িতে রায়বেরেলি যাচ্ছিল নির্যাতিতা ও তার পরিবার।(ফাইল))


নয়াদিল্লি: 

নিছক দুর্ঘটনা, নাকি নাশকতা। উন্নাওয়ের নির্যাতিতার গাড়ি দুর্ঘটনার পর তদন্তে সিবিআই(CBI)। নিশানায় ধর্ষণে অভিযুক্ত জেলবন্দি বহিষ্কৃত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গার। জেলবন্দি বিধায়কের সঙ্গে কারা দেখা করতে আসতো তার রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা(CBI)। এবার তদন্তে গতি বাড়াতে আরও ২০জন আধিকারিকে নিয়োগ করল সিবিআই। গত রবিবার উন্নাও(Unnao) থেকে রাযবেরেলি যাচ্ছিল উন্নাওয়ের নির্যাতিতা ও তার আত্মীয়রা। মাঝপথে ঘটে দুর্ঘটনা। যার তদন্তে বর্তমানে ২৫ সদস্যের সিবিআই দল। গত বৃহস্পতিবারই সুপ্রিম(Supreme Court) কোর্ট এই দুর্ঘটনার তদন্ত এক সপ্তাহের মধ্যে সম্পন্ন করার নির্দেশ দিয়েছে। সেই নির্দেশের পরই তদন্তে গতি বাড়িয়েছে সিবিআই(CBI)।      

কেন্দ্রীয় তদন্ত সংস্থার কাজে বাড়তি লোক নিয়োগ করা হচ্ছে। তদন্তকারী দলে (Special Team) রয়েছেন, এসপি, এএসপি, ডিএসপি, ইন্সপেক্টর এবং এসআই স্তরের আধিকারিকরা। ইতিমধ্যেই সুপ্রিম কোর্টের নির্দেশে ৬ সদস্যের ফরেন্সিক দল দুর্ঘটনাস্থলে গিয়েছিল। সেখানে বিভিন্ন বিষয়ের নমুয়া সংগ্রহ ও পরীক্ষা চালিয়েছে তারা।  

গত রবিবার উন্নাও(Unnao) থেকে প্রাইভেট গাড়িতে রায়বেরেলি যাচ্ছিল নির্যাতিতা ও তার পরিবার। মাঝপথে দুর্ঘটনা ঘটে। কালো রঙ করা নম্বর প্লেটওয়ালা একটি ট্রাক গাড়িটিকে ধাক্কা মারে। দুর্ঘটনায ২ জনের মৃত্যু হয়। তবে, বেঁচে যায় কিশোরীটি। তবে চোট এতটাই মারাত্মক যে দুর্ঘটনার পর থেকেই ভেন্টিলেশনে মৃত্যুর সহ্গে পাঞ্জা লড়ছে সে। জখম নির্যাতিতার আইনজীবীও। 

নির্যাতিতার মায়ের অভিযোগ, ধর্ষণে অভিযুক্ত বিধায়ক প্রমাণ লোপাট করতেই হত্যার ষড়যন্ত্র করেছিল। দুর্ঘটনার একদিন পর জেলবন্দি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের( Kuldeep Sengar) নামে প্রথম এফআইআর দায়ের করা হয় এছাড়াও অভিযোগ করা হয় বিধায়কের  ভাই মনোজ সিং সেঙ্গার সহ আরও আটজনের বিরুদ্ধে। পরে মামলাটি সিবিআইকে দেওয়া হয়। 

দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের( Chief Justice Ranjan Gogoi) নেতৃত্বাধীন বেঞ্চের নির্দেশ, গাড়ি দুর্ঘটনার বিষয়ে সিবিআইয়ের তদন্ত সাত দিনের মধ্যে শেষ করতে হবে। ধর্ষণ মামলা সহ পাঁচটি মামলার বিচার ৪৫ দিনের মধ্যে সম্পন্ন করতে হবে। তবে, প্রয়োজনে দুর্ঘটনার তদন্তের জন্য আরও সময় দেওয়া যেতে পারে।

তদন্তের স্বার্থে সিবিআইয়ের( CBI) পাঁচ সদস্যের একটি দল এই দুর্ঘটনাটার পুর্নগঠনের চেষ্টা করছেন। সূত্রের খবর, সিবিআই গয়েন্দারা দুর্ঘটনার জায়গায় প্রথমে এসে পৌঁছনো পুলিশ কর্মীদের বক্তব্য লিপিবদ্ধ করেছেন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................