This Article is From Sep 08, 2019

নাগরিক পঞ্জি প্রকাশের পর এই প্রথম অসম সফরে অমিত শাহ

নাগরিক পঞ্জি থেকে ১৯ লক্ষ লোকের নাম বাদ গিয়েছে। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ (Amit Shah) রবিবার অসমে (Assam) যাচ্ছেন।

নাগরিক পঞ্জি প্রকাশের পর এই প্রথম অসম সফরে অমিত শাহ

স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর এই প্রথম অমিত শাহ উত্তর-পূর্ব ভারতের কোনও রাজ্যে আসছেন।

গুয়াহাটি:

কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ (Amit Shah) রবিবার অসমে (Assam) যাচ্ছেন। নাগরিক পঞ্জি (Citizens' List) প্রকাশের পর এটাই এরাজ্যে তাঁর প্রথম সফর। নাগরিক পঞ্জি থেকে ১৯ লক্ষ লোকের নাম বাদ গিয়েছে। তাঁর আসার আগে অসমকে আগামী ছ'মাসের জন্য ‘‘অশান্ত অঞ্চল'' বলে ঘোষণা করা হয়েছে। দু'দিনের সফরে অমিত উত্তর-পূর্ব কাউন্সিলে র সঙ্গে বৈঠক করবেন। সেখানে নাগরিক পঞ্জি প্রকাশের পরবর্তী পরিস্থিতি নিয়ে আলোচনা হবে। এর পাশাপাশি সোমবার বিজেপির নেতৃত্বাধীন ‘নর্থ-ইস্ট ডেমোক্র্যাটিক' জোটের সঙ্গে বৈঠকও করবেন তিনি। উত্তর-পূর্ব ভারতের উন্নয়ন ও এই অঞ্চলের রাজ্যগুলির উন্নয়ন ও সংযোগ স্থাপনের দায়িত্বে রয়েছে এনইসি। স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর এই প্রথম অমিত শাহ উত্তর-পূর্ব ভারতের কোনও রাজ্যে আসছেন।

মধ্যপ্রদেশে দলের অন্তর্দ্বন্দ্ব নিয়ে সনিয়া-কমলনাথ বৈঠক

২০১৯ নির্বাচ‌নের আগে প্রচারে এসে অমিত শাহ জানিয়েছিলেন এই গোটা দেশ থেকেই অনপ্রবেশকারীদের ছুঁড়ে ফেলে দিতে বদ্ধপরিকর তাঁদের দল।

নাগরিক পঞ্জি থেকে বহুসংখ্যক বাঙালি হিন্দুদের বাইরে রাখা নিয়ে বহু বিজেপি নেতা উদ্বেগ প্রকাশ করেছেন। অসমের শীর্ষ বিজেপি নেতা হিমন্ত বিশ্ব শর্মা পরিষ্কার জানিয়েছেন, তিনি মনে করেন না নাগরিক পঞ্জি তৈরি করে বেআইনি অনুপ্রবেশকারীদের দেশ থেকে সরানো যাবে না।

ISRO এর জন্য গর্বিত হোন: মমতা বন্দ্যোপাধ্যায়ের আক্রমণের পাল্টা নির্মলা সীতারামনের

যাঁরা দেশে বসবাসের সঠিক প্রমাণ দেখাতে পারেননি তাঁদের এখনই বেআইনি অনুপ্রবেশকারী বলে ঘোষণা করা হবে না বলে জানিয়েছে সরকার। তাঁরা আদালতে আবেদন করতে পারবেন বলে সরকারের তরফে জানানো হয়েছে।

.