This Article is From Feb 01, 2019

Union Budget 2019: বাজেটের সঙ্গে জড়িয়ে গেলেন নাওয়াজউদ্দিন

Budget 2019: এই বাজেট প্রত্যাশা মতোই আয় কর ছাড়ের ঊর্ধ্বসীমা বাড়ালো মোদী সরকার।

Union Budget 2019: বাজেটের সঙ্গে জড়িয়ে গেলেন নাওয়াজউদ্দিন

Interim Budget 2019-20:বাজেট নিয়ে টুইটারে প্রতিক্রিয়া জানিয়েছে বহু মানুষ।

হাইলাইটস

  • সংসদে পেশ হল বাজেট
  • পীযুষ গোয়াল বাজেট পেশ করলেন
  • টুইটারে প্রতিক্রিয়া জানলো বহু মানুষ
নিউ দিল্লি:

বাজেট পেশ হওয়ার পর থেকেই টুইটারে আছড়ে পড়ছে প্রতিক্রিয়া। তার মধ্যে রাজনৈতিক বা আর্থিক বিষয় ছাড়া নিছক মজার বিষয়ও উঠে আসছে। আর যখনই মজার বিষয় নিয়ে  প্রতিক্রিয়া দেওয়ার প্রসঙ্গ আসে  তখনই বলিউড নিয়ে আলোচনার প্রয়োজন হয়ে পড়ে। এবারও তাই হল। আর বাজেট নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে অনেকেই শরণ নাওয়াজউদ্দিন সিদ্দিকির। সেক্রেট গেমসের এই চরিত্র গণেশ গাইতুন্ডের। এই চরিত্রে অভিনয় করেন নাওয়াজ। সেখানে তাঁর একটি সংলাপ আছে। সেটি হল 'কভি কভি লাগতা হ্যায় আপুন হি ভগবান হ্যায়'। এই  সংলাপকে সামনে রেখেই ছবি পোস্ট  করেছেন অনেকে। কেউ কেউ আবার আমির খানের লাগান ছবির পোস্টার পোস্ট করেছেন অনেকে।

 

 

ভোটের উপর এই বাজেটের প্রভাব পড়বে বলে মনে করেন মনমোহন সিং

এদিকে এই বাজেট প্রত্যাশা মতোই আয় কর ছাড়ের ঊর্ধ্বসীমা বাড়ালো মোদী সরকার। এখন থেকে পাঁচ লাখ টাকা পর্যন্ত আয় করে ছাড় মিলবে। এই ঘোষণায় উপকৃত হবেন তিন কোটি মধ্যবিত্ত। মজা করতে এই বিষয়টিকে ব্যবহার করা হয়েছে।

তাছাড়া আগামী দু'বছরের মধ্যে আয়কর জমা দেওয়ার সমস্ত কাজ অনলাইনে হবে বলে জানালেন মন্ত্রী। তিনি বলেন প্রত্যক্ষ কর আদায়ের পরিমাণ ২০১৩-১৪ সালের ছিল ৬ কোটি ৩৮ লক্ষ সেটা এখন বেড়ে হয়েছে ১২ কোটিরও বেশি। বাজেট পেশ করেন, অর্থমন্ত্রী বলেন প্রধানমন্ত্রী কিষান প্রোগ্রাম নামে এক ঐতিহাসিক প্রকল্প হাতে নিয়েছে সরকার। এই প্রকল্পে দুই হেক্টরের কম জমি আছে  এমন কৃষকদের ৬০০০ টাকা করে সাহায্য করা হচ্ছে।

 

 

টুইটারে বিভিন্ন মানুষের প্রতিক্রিয়া দেখে নিন এখানেঃ

 

 

 

 

আরও খবর পড়ুন এখানে

.