This Article is From Feb 19, 2020

হাতের মুঠোয় এ কোন প্রাণির বাচ্চা? আসলে ছবির মধ্যে লুকিয়ে তাজ্জব করা এক সত্য!

ছবিটি ভাইরাল হওয়ার সঙ্গেসঙ্গেই বহু সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী বাচ্চা প্লাটিপাসের আরও ছবি খুঁজতে গুগল সার্চ করেন। এবং সার্চ করে যা মিলল আর এই ছবিটি মিলিয়ে দেখতে গিয়ে চমকপ্রদ অভিজ্ঞতা হল সকলেরই। 

হাতের মুঠোয় এ কোন প্রাণির বাচ্চা? আসলে ছবির মধ্যে লুকিয়ে তাজ্জব করা এক সত্য!

Baby platypus: একটি ছবিতেই মাত নেটিজেনরা

প্লাটিপাসের বাচ্চা (baby platypus) দেখেছেন কখনও? একটা ছবি বর্তমানে ইন্টারনেটে ঝড় তুলেছে। একটি হাতের তালুতে শুয়ে রয়েছে শিশু প্লাটিপাস। ছবিতে দেখা যাচ্ছে যে ক্ষুদ্র এই প্রাণ হাতের তালুর মধ্যে শুয়ে মিটিমিটি হাসছে যেন, তার ছোট্ট ছোট্ট পা, ছোট্ট চোখ। একলহমায় যেন ভালোবেসে ফেলাই যায় প্রাণিটিকে। প্লাটিপাস আসলে তাসমানিয়া সহ পূর্ব অস্ট্রেলিয়ায় হাঁসের মতো দেখতে অথচ স্তন্যপায়ী এক প্রাণি। অস্ট্রেলিয়ার অন্যতম প্রিয় এই প্রজাতির ছবি দেখে আনন্দে মাতোয়ারা নেটবিশ্ব। টুইটারে নিমেষে কয়েক মিলিয়ন 'লাইক' এবং 'শেয়ার'ও জুটেছে এই ছবির। কয়েকটি টুইট দেখলেই বোঝা যাবে শিশু প্লাটিপাসের জনপ্রিয়তা কতখানি! কিন্তু গল্পটা আসলে অন্য। 

'মুকাবলা' ভাইরাল ভিডিওর শেষ অংশ চমকে দিচ্ছে সকলকে! নাচে এমনও কি সম্ভব?

ইন্টারনেট জগতে আপনি যা দেখেন তা সবই সত্য নয়। ছবিটি ভাইরাল হওয়ার সঙ্গেসঙ্গেই বহু সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী বাচ্চা প্লাটিপাসের আরও ছবি খুঁজতে গুগল সার্চ করেন। এবং সার্চ করে যা মিলল আর এই ছবিটি মিলিয়ে দেখতে গিয়ে চমকপ্রদ অভিজ্ঞতা হল সকলেরই। 

ভারতের এই গ্রামে রোজ পূজিত হন ডোনাল্ড ট্রাম্প! ৬ ফুটের প্রতিমার জন্য পালন হয় ব্রত!

আসলে এই শিশু প্লাটিপাসে ছবিটি ভুয়ো। সায়েন্স অ্যালার্টের মতে ছবিটি আসলে সার্বিয়ান ফ্যান্টাসি শিল্পী ভ্লাদিমির ম্যাটিক-কুড়িলজভের তৈরি একটি ছোট্ট ভাস্কর্য।

পাথরে তৈরি এবং অ্যাক্রিলিকস দিয়ে আঁকা তাঁর মিষ্টিমতো এই সৃষ্টিকে “সম্ভবত সবচেয়ে সুন্দরতম জিনিস” বলে অভিহিত করেছেন এই শিল্পী। সাত মাস আগে তাঁর ওয়েবসাইটে  শেয়ার করা একটি পোস্টে পাথরের প্লাটিপাসের আরও ছবি রয়েছে।

ভাইরাল এই ভাস্কর্যটির দৌলতে এখন টুইটারে বাচ্চা প্লাটিপাসের আরও অনেক ছবিই উঠে আসছে। আসলে যাদের নাম পাগলস।

Click for more trending news


.