This Article is From Aug 04, 2018

অসমের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের তৃণমূলের

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে শিলচর বিমানবন্দরে তাদের বিধায়ক ও সাংসদদের পুলিশ দিয়ে হেনস্তার অভিযোগে মামলা দায়ের করা হল অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালের নামে।

অসমের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের তৃণমূলের

তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হল সর্বানন্দ সোনওয়ালের বিরুদ্ধে।

কলকাতা:

এনআরসি নিয়ে বিজেপি ও তৃণমূলের মধ্যে ‘তুই বড় না মুই বড়’ শুরু হয়ে গিয়েছে জোরকদমে। একের বিরুদ্ধে অপরের মামলা করার হিসাবের দিকে চোখ বোলালেই বোঝা যাচ্ছে, এ বলে আমায় দেখ তো ও বলে আমায়! কেউ কাউকে এক ইঞ্চি জায়গা ছাড়তে রাজি নয় এই ব্যাপারে। অসম পুলিশের পক্ষ থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ‘ঘৃণা ছড়ানোর কারণে’ অভিযোগ দায়ের করার পরদিনই তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে শিলচর বিমানবন্দরে তাদের বিধায়ক ও সাংসদদের পুলিশ দিয়ে হেনস্তার অভিযোগে মামলা দায়ের করা হল অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালের নামে।

তৃণমূল বিধায়ক মহুয়া মৈত্র আলিপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন। তৃণমূল সাংসদ কাকলি ঘোষদস্তিদার এবং মমতা বালা ঠাকুর বিধাননগর কমিশনারেটের অধীনে নেতাজি সুভাষ চন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দর থানায় দায়ের করেন অভিযোগ।

গত বৃহস্পতিবার তৃণমূল জনপ্রতিনিধিদের শিলচরের কুম্ভিরগ্রাম বিমানবন্দরে আটকে দেওয়া হয়। বিমানবন্দরের বাইরে পা-ই ফেলতে দেওয়া হয়নি তাঁদের। ওই বিমানবন্দরে তাঁদের হেনস্তাও করা হয় বলে অভিযোগ।

তৃণমূলের জনপ্রতিনিধিদের মধ্যে ছিলেন ছ’জন সাংসদ, একজন বিধায়ক ও একজন মন্ত্রী। প্রত্যেককেই বিমানবন্দরের একটি ঘরে আটকে রাখা হয়েছিল।

শিলচরে এনআরসি নিয়ে একটি কনভেনশনে থাকার কথা ছিল তৃণমূলের ওই জনপ্রতিনিধিদের।

.