This Article is From Apr 27, 2020

‘‘বাড়িতে থাকুন ও খেলুন’’: পুরনো ডুডল গেম ফিরিয়ে এনে বার্তা গুগলের

একট খরগোশ ও তার গাজর সংগ্রহই এই খেলার মূল উপজীব্য। এই সময়ে গুগল ডুডলের এই খেলা ছোটদের ব্যস্ত রাখার জন্য আদর্শ।

‘‘বাড়িতে থাকুন ও খেলুন’’: পুরনো ডুডল গেম ফিরিয়ে এনে বার্তা গুগলের

পুরনো ডুডল গেম ফিরিয়ে আনল গুগল।

নয়াদিল্লি:

করোনা অতিমারীর (coronavirus pandemic) প্রকোপে নাজেহাল গোটা বিশ্ব। এই পরিস্থিতিতে সকলকে ঘরবন্দি থাকতে উৎসাহ দিতে গুগল (Google) ফিরিয়ে আনছে তাদের জনপ্রিয় সব পুরনো ডুডল। সোমবার গুগল ফিরিয়ে আনল তাদের ২০১৭ সালের গেম ‘কোডিং ফর ক্যারটস'। তিন বছর আগে ছোটদের কোডিং ল্যাঙ্গুয়েজ ‘লোগো'-র ৫০ বছর পূর্তি উপলক্ষে ওই ডুডল বানানো হয়েছিল। গুগল ডুডল গেমটির সঙ্গে রাখা রয়েছে ট্যাগলাইন ‘স্টে অ্যান্ড প্লে অ্যাট হোম'। অর্যাৎ বাড়ি থেকে খেলাধুলো করুন। করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে সকলকে বাড়িতে থাকার আর্জি জানানো হয়েছে এই ট্যাগলাইনের মাধ্যমে।

একট খরগোশ ও তার গাজর সংগ্রহই এই খেলার মূল উপজীব্য। এই সময়ে গুগল ডুডলের এই খেলা ছোটদের ব্যস্ত রাখার জন্য আদর্শ। মাসাধিক কাল বাড়িতে আটকে থেকে বহু শিশুই অস্থিত হয়ে পড়ছে।

গুগল জানাচ্ছে, ‘‘কোভিড-১৯ সারা বিশ্বেই প্রভাব ফেলেছে। লোকেরা তাদের পরিবারের সঙ্গেই সময় কাটাচ্ছে বাড়িতে। এটা মাথায় রেখেই আমরা পুরনো ডুডল সিরিজ নিয়ে আসছি আমাদের জনপ্রিয় গুগল ডুডল গেমগুলির মধ্যে দিয়ে।''

গত সপ্তাহে গুগল করোনা যোদ্ধাদের ধন্যবাদ জানিয়েছিল। সারা বিশ্বের সমস্ত স্বাস্থ্যকর্মী ও অন্যান্য অত্যাবশ্যক পরিষেবায় যাঁরা যুক্ত তাঁদের সকলকে ধন্যবাদ জানিয়েছিল তারা।

.