মহিলা পুলিশ আধিকারিককে নিগ্রহ আইনজীবীদের, ধরা পড়ল ভিডিওয়

এক পুলিশ কর্মী জানিয়েছেন, ওই মহিলা পুলিশ আধিকারিকের সঙ্গে চরম দুর্বব্যহার করেছেন আইনজীবীরা। তাঁর কলার ও কাঁধ ধরে টেনে নিয়ে যান তাঁরা।

 Share
EMAIL
PRINT
COMMENTS

Tis Hazari Court: ওই মহিলা আধিকারিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান, তাঁকে কীভাবে নিগ্রহ করা হয়েছিল শনিবার।


New Delhi: 

গত শনিবার তিস হাজারি কোর্টে (Tis Hazari court) পুলিশের সঙ্গে আইনজীবীদের সংঘর্ষের (clash between police and lawyers) নতুন সিসিটিভি (CCTV) ফুটেজ সাম‌নে এল। আর সেই ফুটেজে দেখা যাচ্ছে এক সিনিয়র মহিলা পুলিশ আধিকারিককে। তিনি পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছিলেন। সঙ্গে চারজন পুলিশ কর্মী। সেই সময় সেখানে উত্তেজিত আইনজীবীদের একটি দল উপস্থিত হয়। এবং তাঁকে ধাক্কা মেরে সেখান থেকে সরিয়ে দিতে থাকে। এর আগে তিস হাজারি কোর্টে একটি ঘরের বাইরে কয়েক জন আইনজীবীর গাড়িতে আগুন লাগানোর চেষ্টা করার ভিডিও পায় NDTV। সেই ভিডিওয় একদল পুলিশ কর্মীকে দেখা যায় উন্মত্ত আইনজীবীদের হাত থেকে বাঁচার চেষ্টা করছে।

এদিনের সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, চারদিকে আগুন। তার মধ্যে দাঁড়িয়ে ওই মহিলা পুলিশ আধিকারিক হাতজোড় করে মিনতি করছেন আইনজীবীদের কাছে। কিন্তু এরপরই উন্মত্ত আইনজীবীর দল‌ তাঁর এবং বাকি পুলিশদের উপরে চড়াও হচ্ছেন।

"আপনার পরিশ্রমই বিজেপিকে সংগঠিত করেছে": আদবানির জন্মদিনে মোদির শুভেচ্ছা

ক্যামেরায় এও দেখা যাচ্ছে, আরও আইনজীবীরা সেদিকে ছুটে যাচ্ছেন।

fqjcjkm8

এছাড়াও একটি অডিও ক্লিপ সামনে এসেছে, যেখানে দুই পুলিশ কর্মীকে আলোচনা করতে শোনা যাচ্ছে, তাঁদের সহকর্মীদের উপরে হওয়া অত্যাচারের ব্যাপারে আলোচনা করতে।

‘‘১৫ দিন কেন এক মাস নিক'': মহারাষ্ট্রে সরকার গড়া নিয়ে বিজেপিকে খোঁচা শিবসেনার

মঙ্গলবার পুলিশদের সম্মিলিত বিক্ষোভ প্রদর্শনের পরে ওই ক্লিপগুলির সত্যতা যাচাই করে বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ওই বিক্ষোভে জুনিয়র পুলিশ কর্মীরা তাঁদের সিনিয়রদের বিরুদ্ধেও অভিযোগ জানিয়েছেন, তাঁদের রক্ষা করতে ব্যর্থ হওয়ার জন‌্য।

gbjbr6v8

এক পুলিশ কর্মী জানিয়েছেন, ওই মহিলা পুলিশ আধিকারিকের সঙ্গে চরম দুর্বব্যহার করেছেন আইনজীবীরা। তাঁর কলার ও কাঁধ ধরে টেনে নিয়ে যান তাঁরা। এছাড়াও তাঁকে অশ্রাব্য গালাগালিও করেন অভিযুক্ত আইনজীবীরা। ওই পুলিশ কর্মীর কথায়, আদালতের বাইরে ওই মহিলা আধিকারিক কাঁদছিলেন।

পরে ওই মহিলা আধিকারিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান, তাঁকে কীভাবে নিগ্রহ করা হয়েছিল শনিবার।

জাতীয় মহিলা কমিশনের সভাপতি রেখা শর্মা বার কাউন্সিল অফ ইন্ডিয়ার সভাপতিকে একটি চিঠি লিখে শনিবার ওই মহিলা আধিকারিকের নিগ্রহে অভিযুক্ত আইনজীবীদের উপরে কড়া পদক্ষেপ গ্রহণের আবেদন জানিয়েছেন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................