This Article is From Nov 30, 2018

সিঙ্গুর থেকে মিছিল করে ৫০,০০০ কৃষক ৫২ কিলোমিটার পথ হেঁটে পৌঁছলেন কলকাতায়

গতকাল হুগলির সিঙ্গুর থেকে ৫২ কিলোমিটার পথ দু'দিন ধরে হেঁটে এসে কলকাতা পৌঁছাল রাজ্যের কৃষকদের বিশাল মিছিল৷

সিঙ্গুর থেকে মিছিল করে ৫০,০০০ কৃষক ৫২ কিলোমিটার পথ হেঁটে পৌঁছলেন কলকাতায়
কলকাতা:

ঋণ মকুব, ফসলের ঠিকঠাক দাম, চাষের সুবিধা ও ফড়েদের বিলুপ্তির মতো জরুরি বিষয় নিয়ে ক্রমশ সরব হচ্ছে গোটা দেশের কৃষক সংগঠনগুলি। আজ দিল্লির উপকণ্ঠে মিছিল করছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজার হাজার কৃষক। পিছিয়ে নেই এই রাজ্যও৷ গতকাল হুগলির সিঙ্গুর থেকে ৫২ কিলোমিটার পথ দু'দিন ধরে হেঁটে এসে কলকাতা পৌঁছাল রাজ্যের কৃষকদের বিশাল মিছিল৷ "সিঙ্গুর থেকে রাজভবন" শীর্ষক এই মিছিলের থেকে আট দফা দাবি তোলা হয়। সেই দাবিগুলোর মধ্যে ফসলের ন্যায্য দাম থেকে শুরু করে গ্রামের যুবকদের চাকরি দেওয়া পর্যন্ত ছিল সবকিছুই৷ এই মিছিলকে সমর্থন জানিয়েছে সিপিএম৷ "প্রায় ৫০,০০০ কৃষক অংশ নেন এই মিছিলে", বলেন সিপিএমের জনৈক নেতা। 

হারে লাগানো থাকবে জিপিএস ও প্যানিক বাটন, বিপদে পড়লে খবর চলে যাবে পুলিশের কাছে

রানি রাসমণি রোডের সভায় উপস্থিত ছিলেন সিপিএমের রাজ্য সভাপতি সূর্যকান্ত মিশ্রও। এই মুহূর্তে এই রাজ্যে কৃষকদের দুর্দশার জন্য তিনি দায়ী করেন তৃণমূল সরকারকে। 

"অতীতের ভুলের জন্য আমাদের সরকারকে দোষ দেবেন না", দাউদ নিয়ে বললেন ইমরান

এই রাজ্যে বিজেপির আসন্ন 'রথযাত্রা' নিয়ে কার্যত হুমকি দিয়ে তিনি বলেন, "রাজ্যের সাম্প্রদায়িক ভাবমূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টা চালাচ্ছে তৃণমূল-বিজেপি মিলে। বিজেপি এই রাজ্যের তিন প্রান্ত থেকে তিনটে রথযাত্রা বের করবে শুনছি। আমরা ওদের সতর্ক করে দিচ্ছি। যদি কোনওভাবে রথযাত্রার মাধ্যমে রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতির ওপর আঘাত করার চেষ্টা করা হয়, তাহলে বাংলার মানুষ ওদের রথ গুঁড়িয়ে দেবে"।

দেখুন ভিডিও:



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.