This Article is From Nov 21, 2019

মাত্র ৬৬ টাকাতেই পাওয়া যাবে এক রাতের জন্য হোটেল ভাড়া! কিন্তু তার জন্য আপনাকে কী মূল্য দিতে হবে?

এমন সুযোগ আপনি এমনি পাবেন না, তার জন্য আপনাকেও দিতে হবে কিছু মূল্য

মাত্র ৬৬ টাকাতেই পাওয়া যাবে এক রাতের জন্য হোটেল ভাড়া! কিন্তু তার জন্য আপনাকে কী মূল্য দিতে হবে?

মূল্য হল আপনার এক রাতের ব্যক্তিগত জীবন

নিউদিল্লি:

এত কম টাকায় এক রাত হোটেলে কাটানো যায়, তা হয়তো আপনি বিশ্বাসও করতে পারবেন না। জাপানের (Japan) একটা হোটেলে এক রাত্রির জন্য আপনাকে দিতে হবে মাত্র ১০০ ইয়েন অর্থাৎ ভারতীয় মুদ্রায় মাত্র ৬৬ টাকা। তবে এমন সুযোগ আপনি এমনি পাবেন না, তার জন্য আপনাকেও দিতে হবে কিছু মূল্য, আর সেই মূল্য হল আপনার এক রাতের ব্যক্তিগত জীবন। ফুকোকে (Fukuoka) তে বসবাসকারী আসাই রিয়োকন  (Asahi Ryokan) তার হোটেলের কামরা নম্বর ৮-এর ভাড়া হিসাবে মাত্র ৬৬ টাকা নেন। তবে এই সুবিধার বিনিময়ে এক  রাতের জন্য হোটেলের এই কামরায় বসবাসকারী ব্যক্তিকে সবকিছু লাইভস্ট্রিম (Livestream) করতে হয়।  

টাকার বৃষ্টি! তাও আবার কলকাতায়, হতভম্ব জনতা, দেখুন Video

প্রসঙ্গত, এই চুক্তি এক বছরের জন্য করা হয়। এই কামরা যারা ভাড়া নেনে তাদের শোয়ার জন্য একটা মাদুর, টিভি এবং ছোট একটা কফি টেবিল দেওয়া হয়।  ঘরের ঠিক মধ্যেখানে একটা ট্যাবলেট রাখা থাকে, যার ক্যামেরার সাহায্যে ঘরের প্রতিটা কোনো দেখা যাবে। এই ক্যামেরায় যা কিছু দেখা যায় তা সরাসরি হোটেলের ইউটিউব চ্যানেলে 'ওয়ান ডলার হোটেল' (One Dollar Hotel) -এ লাইভস্ট্রিম হয়ে যাবে।  

যুদ্ধকালীন পরিস্থিতিতে ভুল করেই চপার গুলি করে নামানো হয়েছিল!

তবে যেটা এই ঘরে থাকবে, তাদের আলো নেভানোর স্বাধীনতা আছে।  সেই সাথে শুধুমাত্র ভিডিও লাইভ করা হয়, ফোনের কথা বা ব্যক্তিগত কোনো কথাবার্তা শোনা যায় না।  বাথরুমের সাথে এই ক্যামেরার কোনো সংযোগ নেই।  

সংবাদ মাধ্যমের খবর অনুসারে ২৭ বছরের তেৎসুয়ার মাথায় এই লাইভস্ট্রিমের ধারণা এসেছিল। তার ঠাকুমার হোটেল এটা। এই চিন্তা ধারার পিছনে বেশ মজাদার একটা ঘটনা আছে। এক ব্রিটিশ ইউটিউবের এই হোটেলে তাহাকের সময় সবকিছু লাইভস্ট্রিম করে, তাকে দেখেই তেৎসুয়ার মাথায় এই বুদ্ধিটা খেলে।  তেৎসুয়ার মতে তাদের হোটেল অনেক পুরানো, যার ফলে নিজের হোটেলের নাম প্রচারের জন্য তার নতুন কোনো আইডিয়ার দরকার ছিল। আমরা সস্তা হোটেলের সাথে সাথে এমন কিছু করতে চেয়েছিলাম যাতে করে সবজায়গায় তার চর্চা হয়।    
 

Click for more trending news


.